নয়াদিল্লী: প্রথম ম্যাচে অধিনায়ক হরমনপ্রীতের ব্যাটিং ঝড়ে দুরমুশ হয়েছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় ম্যাচে মিতালির ব্যাটে পাক বধ করেছিল ‘উইমেন ইন ব্লু’। বৃহস্পতিবার টি-২০ বিশ্বকাপের তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হতে চলেছে হরমনপ্রীত অ্যান্ড কোম্পানি। জিতলেই শেষ চারের টিকিট নিশ্চিত করে ফেলবে ভারতের মেয়েরা। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সোশ্যাল মিডিয়ায় এক উত্তেজক ভিডিও বার্তায় মিতালি, দীপ্তিদের উদ্বুদ্ধ করলেন বিরাট কোহলি।

সামনেই অস্ট্রেলিয়া সফর। আগামী ২১ নভেম্বর গাব্বায় প্রথম টি-টোয়েন্টিতে বিরাটের নেতৃত্বে মাঠে নামবে ভারতীয় দল। অস্ট্রেলিয়ায় কোহলিরা কেমন পারফর্ম করেন সেদিকে নজর তো থাকবেই, পাশাপাশি এই মুহূর্তে দেশের ক্রিকেট অনুরাগীদের সমানভাবে নজর রয়েছে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে। প্রথমবার ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্ম্যাটে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে লড়াই করছে দেশের মহিলা ক্রিকেট দল।

তাই ক্যাঙ্গারুদের দেশে ভাল ক্রিকেট খেলার চাপ যতই থাকুক মহিলা দলকে টুর্নামেন্টের মাঝে একবারের জন্য তাতাবেন না পোস্টার বয়, তা কি হয়? সেই লক্ষ্যেই ভিডিও বার্তায় ক্যালিপসোর দেশ থেকে হরমনপ্রীতদের ট্রফি ছিনিয়ে আনার ডাক দিলেন বিরাট।

বৃহস্পতিবার সকালে টুইটারে একটি ভিডিও পোস্ট করে বিরাট লেখেন, আমরা সেমিফাইনালের দোরগোড়ায়। এবার সময় হয়েছে দেশের মাটিতে ট্রফি ফিরিয়ে আনার।’ ভিডিওটিতে বিরাট বলছেন, ‘আমাদের মেয়েদের জন্য আমরা গর্বিত। দেশের জার্সি গায়ে খেলাটা অত্যন্ত সম্মানের। দেশের জার্সি কখনও দেখেনা তুমি কে, তোমার লিঙ্গ কী কিংবা তুমি কোথা থেকে এসেছো। আসুন ওয়েস্ট ইন্ডিজের মাটিতে মেয়েদের সমর্থনে আমরা এগিয়ে আসি।’ ভিডিও বার্তাটির শেষে একইভাবে হরমনপ্রীতদের সমর্থনে এগিয়ে আসার জন্য ঋষভ পন্ত, সাইনা নেহওয়াল এবং সুনীল ছেত্রীর নাম প্রস্তাব করেন ভারত অধিনায়ক।

দিনকয়েক আগে একটি ভিডিও বার্তায় বিরাটের বিতর্কিত মন্তব্যে শোরগোল পড়ে যায়। তাঁকে তীব্র কটাক্ষে বিঁধতে থাকেন নেটিজেনরা। এরপর এদিন মহিলা ক্রিকেট দলের সমর্থনে বিরাটের এই ভিডিও বার্তা দেখিয়ে দিল বিরাট আছেন বিরাটেই। দেশের জার্সিকে সম্মান করে ক্রিকেটের প্রতি আবেগে তাঁর জুড়ি মেলা ভার।

Proshno Onek II First Episode II Kolorob TV