মুম্বই: এবার মহারাষ্ট্র থেকে গ্রেফতার হল মাফিয়া ডন বিকাশ দুবের আরও এক ঘনিষ্ঠ শাগরেদ গুড্ডা। কানপুরে ৮ পুলিশকর্মীকে গুলি করে খুনে অন্যতম অভিযুক্ত এই গুড্ডা ওরফে অরবিন্দ রামবিলাস তিওয়ারি। ঘটনার দিন বিকাশের সঙ্গেই ছিল সে। এনকাউন্টারে বিকাশ খতমের খবর শুনেই মহারাষ্ট্রে গা ঢাকা দিতে পালায় গুড্ডা। সূত্র মারফত সেই খবর পেয়ে যায় মহারাষ্ট্র এটিএস। গাড়িচালক-সহ গুড্ডাকে গ্রেফতার করে মহারাষ্ট্র সন্ত্রাসদমন শাখা।

উত্তরপ্রদেশের মাফিয়া ডন বিকাশ দুবের ঘনিষ্ঠ সহযোগীদের মধ্যে অন্যতম এই গুড্ডা। ২০০১ সালে কানপুরে থানায় ঢুকে মন্ত্রী সন্তোষ তিওয়ারিকে খুন করেছিল বিকাশ ও তার দলবল।

সেই খুনেও জড়িত ছিল এই গুড্ডা। বিকাশের বিরুদ্ধে ৬০টিরও বেশি অপরাধমূলক মামলা রয়েছে। নিহত মাফিয়া ডনের অধিকাংশ অপরাধের সঙ্গী ছিল ধৃত এই দুষ্কৃতী। গত সপ্তাহে কানপুরে ৮ পুলিশকর্মীকে গুলি করে খুনেও তার যোগ ছিল।

বিকাশের পাশাপাশি গুড্ডাকেও হন্যে হয়ে খুঁজছিল উত্তরপ্রদেশ পুলিশ। তবে কিছুতেই তার হদিশ মিলছিল না। গাড়িচালককে সঙ্গে নিয়ে উত্তরপ্রদেশ ছেড়ে মহারাষ্ট্রে পালিয়ে যায় গুড্ডা।

সূত্র মারফত সেই খবর পেয়ে যায় মহারাষ্ট্র সন্ত্রাসদমন শাখা। মহারাষ্ট্র পুলিশের এনকাউন্টার স্পেশালিস্ট দয়া নায়েকই গুড্ডার গতিবিধির খবর পেয়ে যান। এরপরই মহারাষ্ট্রের কোলসেট রোড এলাকা থেকে গুড্ডা ও তার গাড়িচলককে গ্রেফতার করে পুলিশ।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ