নয়াদিল্লি: কিছুদিনের মধ্যেই মুক্তি পাচ্ছেন বিদ্যা বালানের নতুন ছবি ‘তুমহারি সুলু’। তার আগে ‘সেক্স’ নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন অভিনেত্রী। কেন যৌনতা নিয়ে খোলাখুলি আলোচনা হয় না? প্রশ্ন তুলে দিলেন তিনি।

সংবাদমাধ্যমের সামনে কথা বলতে গিয়ে এমন মন্তব্য করেন বিদ্যা বালান। তিনি বলেন, ভারতীয় সংস্কৃতিতে মানুষকে যৌনতা দিয়েই বিচার করা হয়, সে বিষয়ের জন্যই হোক বা সন্তানের জন্ম দেওয়ার জন্য। সবার জন্য একটি বার্তা দিয়ে তিনি বলেন, সেক্স হল একটা অনুভূতি, কোনও নিষিদ্ধ বস্তু নয়’। বরং এতেই তিনি আশ্চর্য হন যে কেন এই যৌনতা নিয়ে খোলাখুলি আলোচনা চলে না এখনও! তাঁর মতে, সেক্স নিয়ে এখনও এত রাখঢাক থাকার কারণ হল, ভারতীয় সংস্কৃতিতে শুধুমাত্র বিয়ের ক্ষেত্রেই যৌনতার বিষয়টা উঠে আসে সন্তানের জন্ম দেওয়ার জন্য। কিন্তু যৌনতার আনন্দ, অনুভূতি, ঘনিষ্ঠতার বিষয়টাই হারিয়ে যায়।

সম্প্রতি বিদ্যা বালান সেক্স নিয়ে একটি ভিডিও শ্যুট করেছেন। সেই প্রসঙ্গেই সংবাদমাধ্যমকে তিনি বলেন, যৌনতা প্রসঙ্গে ঐতিহ্যের সঙ্গে আধুনিকতা মিলিয়ে দিতে হবে।

এর আগে বিদ্যা বালান তাঁর যৌন হয়রানির অভিজ্ঞতার কথা শেয়ার করেন। কেরিয়ারের শুরুতে একের পর এক যৌন হেনস্থার স্বীকার হয়েছেন অভিনেত্রী৷ কিন্তু পরিবারের ভয়ে মুখ খুলতে পারেন নি৷ তিনি জানান, ‘হাম পাঞ্চ’ সিরিয়ালের শ্যুটিংয়ের সময় বেশ কিছু অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন হয়েছিলেন তিনি৷ সেই সিরিয়ালের অডিশনের সময় যখন তিনি তাদের সেই সেটে যান, সেই সময় ওই সিরিয়ালেরই পরিচালক একজন তার বুকের দিকে তাকিয়ে কুরূচিপূর্ণ ইঙ্গিত দিয়েছিলেন৷ অপমানে লজ্জায় ভেঙে পড়েছিলেন বিদ্যা৷ বাড়িতে এসেও কাউকে কিচ্ছু বলতে পারেন নি৷ অবশেষে, নিজেই নিজের মনের জোরে পরিস্থিতির মোকাবিলা করবেন বলে এগিয়ে যান তিনি৷

- Advertisement -