নয়াদিল্লি: কয়েকদিন আগেই শেষ হয়েছে লোকসভার বাদল অধিবেশন। আর তারপরই করোনা আক্রান্ত হলেন উপ রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। মঙ্গলবার তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে।

উপ রাষ্ট্রপতির অফিস থেকে ট্যুইট করে এই খবর জানানো হয়েছে। জানা গিয়েছে, এদিন সকালে তাঁর করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁর এখনও পর্যন্ত কোনও উপসর্গ নেই। শারীরিক অবস্থাও ভালো বলেই জানা গিয়েছে।

৭১ বছর বয়সী ভেঙ্কাইয়া নাইডুকে হোম আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। তাঁর স্ত্রী উষা নাইডুর রিপোর্ট নেগেটিভ এসেছে, তবে তিনি স্বেচ্ছায় আইসোলেশনে রয়েছেন।

তবে করোনা আবহে স্বস্তির খবর এটাই যে দেশে করোনার দৈনিক সংক্রমণ নিম্নমুখী। মঙ্গলবার দেশজুড়ে একদিকে যেমন অনেকটাই কমেছে নতুন করে সংক্রমিতের সংখ্যা, তেমনি কমেছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশে ৭০ হাজার ৫৮৯ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

আগের দিনের তুলনায় যা কয়েক হাজার কম। একইসঙ্গে একদিনের নিরিখে দেশে করোনায় মৃতের সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭৭৬ জনের। দেশে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা গত কয়েকদিন ধরেই নিম্নমুখী।

মঙ্গলবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৬১ লক্ষ ৪৫ হাজার ২৯২ জন। আক্রান্তের সংখ্যার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমেছে দৈনিক মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭৭৬ জনের।

এখনও পর্যন্ত গোটা দেশে নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৯৬ হাজার ৩১৮ জন। সংক্রমিত হওয়ার পাশাপাশি বেড়েছে সুস্থতার হারও। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী দেশে এখনও পর্যন্ত ৫১ লক্ষ ১ হাজার ৩৯৮ জন করোনামুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৯ লক্ষ ৪৭ হাজার ৫৭৬।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।