নয়াদিল্লি: নতুন গ্রাহক টানতে এবং পুরনো গ্রাহকদের খুশি করতে মাঝে মধ্যেই নতুন নতুন অফার নিয়ে আসে মোবাইল সংস্থাগুলি। তার ব্যতিক্রম নয় ভোডাফোন- আইডিয়াও। ক্রেতাদের জন্য একের পর এক অফার ইতিমধ্যেই এনেছে তারা। এনেছে একাধিক নতুন প্ল্যান। এবার গ্রাহকদের জন্য অতিরিক্ত ৫০ জিবি করে ডেটার সুবিধা নিয়ে এল এই সংস্থা।

ভোডাফোন- আইডিয়ার তরফে জানানো হয়েছে ২৫৯৫ টাকার প্ল্যানের উপরে রয়েছে ৫০ জিবি অতিরিক্ত ডেটার সুবিধা। তবে তা দেওয়া হচ্ছে নির্দিষ্ট কিছু গ্রাহকদের জন্য। এছাড়া এই প্ল্যানে রয়েছে দৈনিক ২ জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা। তাঁর সঙ্গে রয়েছে ১০০টি করে মেসেজ। তাও সম্পূর্ণ বিনামূল্যে। এছাড়াও এই প্ল্যান নিলে পাওয়া যাবে আনলিমিটেড ফোন কলের সুবিধা। এছাড়াও এই প্ল্যান যদি গ্রাহকরা নেন তবে একাধিক জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম বিনামূল্যে দেখতে পাবেন। এছাড়া গ্রাহকরা জোমাটোতে দিনে ৭৫ টাকা অফার পাবেন। এর পাশাপাশি VI মুভিজ ও টেলিভিশন অ্যাক্সেস করতে পারবেন গ্রাহকরা। তবে এই পরিষেবা ভোডাফোন- আইডিয়ার তরফে প্রথম নয়। এর আগেও তারা এই অফার এনেছিল। গত মাসে ১৪৯৯ টাকার প্ল্যানে এই সুবিধা পাওয়া গিয়েছিল।

তবে কেবল ভোডাফোন- আইডিয়াই শুধু নয়, বিএসএনএলও বেশ কিছু আকর্ষণীয় প্ল্যান এনেছে গ্রাহকদের জন্য। বিএসএনএলের ২৩৯৯ টাকার প্ল্যানে রয়েছে ৩৬৫ দিনের ভ্যালিডিটি। এছাড়া তার সঙ্গে রয়েছে আরও বেশ কিছু সুবিধাও। তবে ভোডাফোন-আইডিয়ার তরফেও রয়েছে ২৩৯৯ টাকার বার্ষিক প্ল্যান। এই প্ল্যানে রয়েছে দিনে দেড় জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা। তার সঙ্গে রয়েছে আনলিমিটেড কল। এছাড়া রয়েছে দিনে ১০০টি করে ফ্রি মেসেজ। ভোডাফোন- আইডিয়া এবং বিএসএনএল ছাড়াও এই মুহূর্তে বাজারে রয়েছে অন্য একাধিক টেলিকম কোম্পানি। তারাও প্রতিযোগিতায় টিকে থাকার জন্য নানা রকম অফার এনেছে। তবে সব কিছুর মধ্যে গ্রাহকদের আকর্ষণ করার জন্য আপ্রাণ চেষ্টা করছে ভোডাফোন- আইডিয়া।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।