আজকের দিনে মানুষের কাছে ওটিটি প্ল্যাটফর্ম অত্যন্ত জনপ্রিয় একটি বিষয়। ডিজিটাল দুনিয়ার দৌলতে এই ওটিটি প্ল্যাটফর্মের হাত ধরে ঘরে বসে হাজার মানুষজন স্বাদ নিচ্ছেন বিনোদনের। আর সেই কারণে এই মুহূর্তে রয়েছে একাধিক জনপ্রিয় অ্যাপ। আর এবারে তাদের মধ্যে যুক্ত হোল নয়া উই অ্যাপ। মাত্র কিছুদিন আগেই আত্মপ্রকাশ করার পরে একের পর এক চমক এনে কার্যত অবাক করেছে উই।

তবে শুধু অ্যাপ নয়। রয়েছে একাধিক অন্যান্য সুবিধাও। এছাড়া নিজস্ব ভিডিও স্ত্রিমিং প্ল্যাটফর্ম। ফলে মনে করা হচ্ছে গ্রাহকদের নজর বিশেষ করে অল্প বয়সীদের নজর কাড়ার জন্যই এই পদক্ষেপ নিয়েছে উই। তবে এই নয়া প্ল্যাটফর্ম কতটা জনপ্রিয় হবে তা নিয়ে দেখা গিয়েছে উৎসাহ।

কারণ মাত্র কিছুদিনের মধ্যে এভাবে একের পর এক চমক এনে গ্রাহকদের অবাক করার ফলে মনে করা হচ্ছে আগের থেকেও অনেকটা জনপ্রিয়তা বাড়তে পারে উইএর। তবে এই অ্যাপের সঙ্গে একাধিক চ্যানেল যোগ করা হবে বলে জানা গিয়েছে। গ্রাহকদের যাতে কোন অসুবিধা না হয় সেই কারণে এই প্লাটফর্মে থাকছে ঝকঝকে ছবির ব্যবস্থা। অর্থাৎ দেখতে বসে যাতে গ্রাহকদের আকর্ষণ ধরে থাকে সেই কারণে নেওয়া হয়েছে বেশ কিছু পদক্ষেপ।

পাশাপাশি একাধিক ভাষার চ্যানেল এবং কন্টেন্ট থাকার ফলে সব ভাষার মানুষজন এই প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারবেন। তবে এও জানা গিয়েছে আপাতত এই প্ল্যাটফর্ম থেকে অন্যা অনেক চ্যানেল দেখা যাবে সরাসরি। এমনকি খবর ও দেখতে পারবেন মানুষজন। তাও যে কোন জায়গা থেকেই।

তবে জানা গিয়েছে অন্যান্য একাধিক প্ল্যাটফর্মের সঙ্গেও জোট বাধবে উই। যাতে আরও আকর্ষণীয় কন্টেন্ট পেতে সুবিধা হয়। এর ফলে মনে করা হচ্ছে ডিজিটাল বিনোদন দুনিয়ায়তেও এবারে যথেষ্ট প্রভাব বিস্তার করতে চলেছে উই।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।