স্টাফ রিপোর্টার, কলকাতা: পশ্চিমবঙ্গ জুড়ে ২১টি দীর্ণ-জরাজীর্ণ রামমন্দিরকে সংস্কার করতে চায় বিশ্ব হিন্দু পরিষদ। অযোধ্যার রামমন্দির ইস্যু সারা দেশেই আলোচ্য বিষয়। কিন্তু, রাজ্যে পুরোনো এই রাম মন্দিরগুলিকে সংস্কার করতে চেয়ে চমক দিয়েছে পরিষদ। পরিষদের তরফ থেকে বলা হয়েছে রাজ্যে এইরকম রামমন্দির গুলিকে চিহ্নিত ইতিমধ্যেই করা হয়ে গিয়েছে। সেখানকার কর্তৃপক্ষ ইচ্ছুক। প্রশাসনের সঙ্গেও কথা বলা হবে।

বিশ্ব হিন্দু পরিষদের অখিল ভারতীয় সহ সম্পাদক শচীন্দ্রনাথ সিংহ বলেন, “সারা বাংলায় প্রায় ১০০ জরাজীর্ণ মন্দির চিহ্নিত হয়েছে। ২১ টি রাম মন্দির আছে। সেখানে পূজা-পাঠ এবং ভক্তদের আরাধনা চলে।”

শচীন্দ্রনাথবাবু আরো বলেন, “আমরা বলি জীর্ণদ্ধার। অনেক মন্দিরেই কুলদেবতা রয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় বেশ কিছু ভাঙা মন্দির আমরা সংস্কার করেছি।”

মন্দির সংস্কারের পাশাপাশি হিতচিন্তক অভিযান শুরু করতে চলেছে বিশ্ব হিন্দু পরিষদ। লক্ষ, পশ্চিমবঙ্গে দুই লাখ নতুন সদস্য তৈরি করতে হবে। নভেম্বরের ১৭ তারিখ থেকে পয়লা ডিসেম্বর পর্যন্ত এই অভিযান চলবে বাংলার গ্রামে গ্রামে। বিশ্ব হিন্দু পরিষদের অখিল ভারতীয় সহ সম্পাদক শচীন্দ্রনাথ সিংহ এবং পশ্চিমবঙ্গ মিডিয়া ইন চার্জ সৌরীষ মুখোপাধ্যায় জানান, দক্ষিণ বঙ্গে দেড় লক্ষ এবং উত্তর বঙ্গে ৫০ হাজার সদস্য তৈরি করা হবে।