প্রতীকী ছবি

স্টাফ রিপোর্টার, কলকাতা: রাজ্যে সাড়ম্বরে জন্মাষ্টমী পালন করবে বিশ্ব হিন্দু পরিষদ। সারা রাজ্যে সাড়ে পাঁচশো মিছিল বেরোবে। প্রায় ১৫০০ জায়গায় পালিত হবে উৎসব। গান, কবিতা, আঁকা এবং যেমন খুশি সাজ – প্রতিযোগিতা নিয়ে রঙবেরঙের সেই মিছিলে হাজির থাকবে আট থেকে আশি, দাবি করেছে পরিষদ।

লোকসভা নির্বাচনে বিজেপি পশ্চিমবঙ্গে সাফল্য পেয়েছে। বিজেপির ১৮ জন সাংসদ রয়েছে রাজ্য থেকে। এই পরিস্থিতিতে অনেকটাই রাজ্যে সাংগঠনিক বিস্তারে নিজের পালে হাওয়া লাগাতে পেরেছে বিশ্ব হিন্দু পরিষদ। এবারের জন্মাষ্টমী অন্যান্য বারের তুলনায় অনেক বড় আকারে পালন করতে চাইছে সংগঠন। রাজ্য বিজেপির নেতারাও জন্মাষ্টমীতে ব্যক্তিগতস্তরে অংশগ্রহণ করার ব্যাপারে কথা দিয়েছেন। কিছুদিন আগেই রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু জানিয়েছে, বিজেপি নেতারা জন্মাষ্টমীর অনুষ্ঠানে যাবেন। কেউ ভালোবেসে ডাকলে অবশ্যই যাবেন। পার্টি কোনও অনুষ্ঠানে অংশগ্রহণ করবে না। নেতারা ব্যক্তিগতস্তরে যাবেন।

আরও পড়ুন : এই মন্দিরে শ্রীকৃষ্ণের দিকে বেশিক্ষণ তাকালে হিপনোটাইজড হতে পারেন

বিশ্ব হিন্দু পরিষদের তরফ থেকে ২৩,২৪ এবং ২৫ অগস্ট জন্মাষ্টমী পালন করা হবে। জন্মাষ্টমীর দিনেই বিশ্ব হিন্দু পরিষদের জন্ম হয়েছিল। প্রতি বছরই এই দিনটি পালন করা হয়।

এই বছর, পরিষদের তরফে সর্বভারতীয় সহ সম্পাদক শচীন্দ্র নাথ সিনহা এবং সর্বভারতীয় সাংগঠনিক সম্পাদক বিনায়ক রাও দেশপাণ্ডে রাজ্যে উপস্থিত থাকবে। সংগঠন বিস্তারের কাজকর্ম দেখাশোনা করবেন। তিনটি বড় সভা করবে ওই নেতারা। দুর্গাপুরে হবে মাতৃশক্তি দুর্গাবাহিনীর সভা, নৈহাটিতে হবে ধর্ম সভা এবং হাওড়ার পাঁচলাতেও সভা হবে।

মিছিলগুলি চিত্তাকর্ষক করে তোলার জন্য , ‘কৃষ্ণ সাজ প্রতিযোগিতার’ আয়োজন করা হয়েছে। ছোট ছোট ছেলে মেয়েরা প্রতিযোগীতায় অংশ নেবে। রঙিন জন্মাষ্টমী পালনের পথে বিশ্ব হিন্দু পরিষদ।