স্টাফ রিপোর্টার, বারাকপুর: চলতি বছরেই বারাকপুর শিল্পাঞ্চলের রানি রাসমনি গঙ্গার ঘাট থেকে হুগলির মধ্যে যোগাযোগের মাধ্যম হিসেবে শুরু হতে চলেছে ভেসেল পরিষেবা। ইতিমধ্যেই বারাকপুর রানি রাসমনি ঘাটে নতুন জেটি তৈরির কাজ সম্পূর্ণ করেছে রাজ্য পরিবহন দফতর।

বারাকপুর রানি রাসমনি ঘাটে তৈরি হয়ে গিয়েছে ফেরি চলাচলের নতুন টিকিট কাউন্টারও। সংস্কার হওয়া ওই ফেরিঘাটকে স্থানীয় বারাকপুর পুরসভা নতুন রূপে সাজিয়ে তোলার পরিকল্পনা গ্রহণ করেছে। গঙ্গার ঘাটে যাত্রী নিরাপত্তার স্বার্থে সিসিটিভি ক্যামেরা এবং হাইমাস্ক আলোর ব্যবস্থা করা হবে৷ সেই সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস পরিচালিত বারাকপুর পুরসভা কর্তৃপক্ষ। ইতিমধ্যেই রাজ্য পরিবহন দফতর উত্তর ২৪ পরগণার বারাকপুর ও হুগলির মধ্যে গঙ্গায় ফেরি চলাচলের ক্ষেত্রে অধিকাংশ ঘাটেই ভেসেল নামিয়েছে।
উত্তর ২৪ পরগণা জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বারাকপুর রানি রাসমনি ঘাটেও চলবে ভেসেল। এই ঘাটে ভেসেল পরিষেবা চালু হলে উপকৃত হবেন বারাকপুর ও হুগলি জেলার অসংখ্য নিত্যযাত্রীরা। রাজ্য পরিবহন দফতর বারাকপুর রানি রাসমনি গঙ্গার ঘাটে নতুন ভেসেল পরিষেবা চলতি বছরেই শুরু করবে৷ সেই কারণেই এই গঙ্গার ঘাটের আমূল সংস্কার করা হয়েছে।