স্টাফ রিপোর্টার, কলকাতা: ডিএ মামলার রিভিউ পিটিশনের শুনানি শেষ, রায়দান স্থগিত রাখলেন বিচারপতির হরিশ ট্যান্ডন ও বিচারপতি শেখর ববি সরাফের ডিভিশন বেঞ্চ।

রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা সংক্রান্ত হাইকোর্টের রায়ের পুনর্বিবেচনার আবেদন জানিয়েছিল রাজ্য সরকার ।শুক্রবার সেই মামলায় বিচারপতি হরিশ টন্ডন ও বিচারপতি শেখর ববি সারাফের ডিভিশন বেঞ্চ রায়দান স্থগিত রাখেন।

এদিন ডিএ মামলার শুনানিতে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল আদালতে জানান, রাজ্যের করা ডিয়ের পুনর্বিবেচনা সংক্রান্ত মামলা গ্রহণ করা উচিত এবং তার স্বপক্ষে একাধিক বক্তব্য আদালতের কাছে পেশ করেন।

এদিন কনফেডারেশন অফ স্টেট এমপ্লয়িজ এর পক্ষের আইনজীবী সরদার আমজাদ আলী আদালতে জানান রাজ্যের করা এই রিভিউ পিটিশন গ্রহণযোগ্য নয়৷ পাশাপাশি সরকারি কর্মচারী স্বপন দাস গুপ্তের পক্ষের আইনজীবী ফিরদৌস আদালতে জানান এই মামলাটির কোনও গ্রহণযোগ্যতা নেই সব পক্ষের বক্তব্য শোনার পর বিচারপতি রায়দান স্থগিত রাখেন।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।