ইসলামাবাদ: একসময় বলিউডে এসে সিনেমা করে সাড়া ফেলে দিয়েছিলেন পাকিস্তানি অভিনেত্রী বীনা মালিক। এবার ভারতের সমালোচনা করে বারবার শিরোনামে উঠে আসছেন সেই অভিনেত্রীই।

ভারতীয় সেনাকে নিয়ে অশালীন ইঙ্গিত করার খবর উঠে এসেছিল আগেই। ট্যুইটারে এক অশ্লীল ইঙ্গিত করেছিলেন তিনি। এবার সুষমা স্বরাজকে নিয়ে কু-মন্তব্য করেছেন তিনি। ভারতের জনপ্রিয় নেত্রী তথা প্রাক্তন বিদেশমন্ত্রীর মৃত্যুর পর এই মন্তব্য করেছেন বীনা।

সুষমা স্বরাজের মৃত্যু নিয়ে নিম্নমানের পোস্ট করেছেন তিনি। লিখেছেন, ‘নরকে থাকুন।’ সুষমা স্বরাজের মৃত্যু নিয়ে পাক অভিনেত্রীর মন্তব্যে সরব ভারতীয়রা। গোটা বিশ্বের তাবড় রাষ্ট্রনেতারা শোক প্রকাশ করেছেন সুষমার মৃত্যুতে। এদিকে, পাকিস্তানের বীণা মালিক টুইটারে লেখেন ‘রেস্ট ইন হেল’, অর্থাৎ ‘নরকে থাকুন’। বার্তার পাশে একটি আগুনের ইমোজিও পোস্ট করেন বীণা। যার পর থেকে রীতিমতো তপ্ত ইন্টারনেট। নেটিজেনরা তীব্র সমালোচনা করেছেন বীণার এই নিম্ম রুচির পোস্টের।

প্রসঙ্গত, সুষমা স্বরাজ যতদিন এদেশের বিদেশমন্ত্রী ছিলেন, সেই সময় ভারত পাকিস্তানের মধ্য সম্পর্ক তলানিতে পৌঁছলেও, পাকিস্তান থেকে চিকিৎসা করাতে আসা বহু পরিবারকে ভিসা সহজে পাইয়ে দেওয়ার ব্যবস্থা করেন। সুষমার মৃত্যুর পর তাঁদের মধ্যে অনেকেই শোকপ্রকাশ করেছেন। এমনকি এক পাকিস্তানি কৃতজ্ঞতা থেকে একসময় বলেছিলেন, ‘আপনি যদি আমাদের প্রধানমন্ত্রী হতেন, দেশটার অনেক উন্নতি হত।’

গত রবিবার নিজের ট্যুইটার হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেন। আঙুলের ভঙ্গিতে এমন ইঙ্গিত করেছেন তিনি, যা অত্যন্ত অপমানজনক। ক্যাপশনে লিখেছেন #IndianArmy. সঙ্গে কাশ্মীরে নৃশংসতা চলছে বলেও ক্যাপশনে উল্লেখ করেছেন তিনি।

বলিউডে বীণার কেরিয়ার মুখ থুবড়ে পড়ায় দেশে ফিরতে বাধ্য হন এই পাকিস্তানি অভিনেত্রী।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।