পাকিস্তানি অভিনেত্রী বীনা মালিককে মনে আছে? একসময়ে আইটেম গার্ল ছিলেন তিনি। আর এখন সেই বীনা মালিক পাকিস্তানের নিউজ অ্যাংকর। সম্প্রতি মোদীর সম্পর্কে মন্তব্য করে শিরোনামে এসেছেন বীনা মালিক।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সদ্যই শেষ করলেন তাঁর তিনদিনের ইজরায়েল সফর। ঐতিহাসিক এই সফরে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে মোদীর সখ্যতা দিন কয়েক ধরেই সংবাদ শিরোনামে রয়েছে। এই সফর নিয়ে দুদেশের রাষ্ট্রপ্রধানরা খুশি হলেও পাকিস্তানের এক টিভি চ্যানেলের এই সঞ্চালিকা এই সফরকে কেন্দ্র করে তাঁর ক্ষোভ উগরে দিয়েছেন।

প্রসঙ্গত, প্রাক্তন বিগ বস প্রতিযোগী বিনা মালিক বর্তমানে পাকিস্তানের এক টেলিভিশন চ্যানেলে সঞ্চালিকার পদে রয়েছেন। অতীতে তিনি যখন ছোট পর্দায় ছিলেন, তখনও নানা ভাবে বিতর্ক তাঁকে কেন্দ্র করে তৈরি হয়েছে। বিয়ের পর সাময়িক ভাবে জনজীবন থেকে নিজেকে সরিয়ে নেন তিনি। এবার তাঁর নিশানায় মোদীর সদ্য সমাপ্ত ইজরায়েল সফর।

পাক নিউজ নামের একটি টিভি চ্যানেলে কাজ করছেন বিনা। ওই চ্যানেল তাঁদের টুইটার পেজে বিনা সঞ্চালিত একটি নিউজ বুলেটিন পোস্ট করেছেন। সেখানে প্রাক্তন এই বিগ বস প্রতিযোগীকে বলতে শোনা যাচ্ছে দুদেশের রাষ্ট্রপ্রধান বৈঠক করছেন, বিশ্বের কোনও এক বিশেষ সম্প্রদায়ের মানুষকে ধ্বংস করার পরিকল্পনা নিয়ে। এমনকি মোদীকে সাপ বলেও সম্বোধন করছেন তিনি।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।