বালি: বর্তমানে এই লকডাউন পরিস্থিতিতে হাওড়া শহরের বিভিন্ন এলাকা জীবাণুমুক্ত করার কাজ শুরু হয়েছে। এর আগে বালি, বেলুড়, ঘুসুড়ি-সহ বিভিন্ন এলাকায় বাজার, সরকারি অফিস এবং হাসপাতালগুলিতে স্যানিটেশনের কাজ হয়। সেগুলি জীবাণুমুক্ত করা হয়।

মঙ্গলবার সকালে জীবাণুমুক্ত করা হয় লিলুয়ার বিস্তীর্ণ এলাকা। এদিন লিলুয়ার জিটি রোড জীবাণুমুক্ত করা হয়। বালির তৃণমূল বিধায়ক বৈশালী ডালমিয়ার উদ্যোগে এদিন এই কাজ হয়। উল্লেখ্য, বিধায়কের নেতৃত্বে বালি এবং লিলুয়ার বিভিন্ন জায়গায় রোজই বিভিন্ন ওয়ার্ডে স্যানিটাইজেশনের করা হচ্ছে। বিধায়ক নিজে দাঁড়িয়ে থেকেই সেই কাজের তদারকি করছেন।

পাশাপাশি তিনি মানুষজনের খোঁজ নিচ্ছেন এবং সবাইকে ঘরে থাকার আহ্বান জানাচ্ছেন। বিধায়ক বৈশালী ডালমিয়া বলেন, মঙ্গলবার আমরা ৬১ নম্বর ওয়ার্ডে গিয়ে এখান থেকেই জীবাণুমুক্ত করার কাজ শুরু করেছি। এখানে প্রচুর মানুষের বসবাস। বস্তি অঞ্চলও আছে এখানে। এছাড়াও এখানে বাজার, মল প্রভৃতি রয়েছে। অনেক লোকজন এখানে রয়েছেন। এই এলাকায় আমরা স্যানিটাইজ করছি। প্রতিটি ওয়ার্ড ধরে এই কাজ হচ্ছে। বালি, বেলুড়, লিলুয়া এই তিন জায়গায় সমানভাবে এই কাজ ধারাবাহিকভাবে চলছে। হাসপাতালেও জীবাণুমুক্ত করার কাজ চলছে। মানুষকে বলা হচ্ছে অনুগ্রহ করে আপনারা বাড়িতে থাকুন। দরকার ছাড়া কেউ বেরবেন না। সোস্যাল ডিসটেন্সিং মেনটেইন করুন। জীবনের গুরুত্ব অনেক। তাই সংক্রমণ এড়াতে বাড়িতেই থাকুন।