চাকরি
চাকরির খবর

নয়াদিল্লি : মাধ্যমিক পাশ করার পরেই আকর্ষণীয় বেতনে চাকরির সুযোগ করে দিচ্ছে জয়েন্ট রিক্রুটমেন্ট বোর্ড। বিশেষ বিজ্ঞপ্তি জারি করে বোর্ড জানিয়েছে খালি রয়েছে একাধিক ক্লার্কের পদ। এই ইস্যুতে জারি করা হয়েছে নোটিফিকেশন। লোয়ার ডিভিশন ক্লার্কের পদ খালি রয়েছে। প্রায় ১৫০০টি পদ খালি রয়েছে বলে নোটিফিকেশনে জানানো হয়েছে।

যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের অনলাইনে আবেদন করতে বলা হয়েছে। দশম শ্রেণী পাশ করলেই এই পদে আবেদন করতে পারবেন প্রার্থীরা।

খালি পদের বিস্তারিত তথ্য

সংস্থার দেওয়া নোটিফিকেশন অনুযায়ী জয়েন্ট রিক্রুটমেন্টবোর্ড ১৫০০টি পদের জন্য লোক নিয়োগ করতে চাইছে।

বেতন ক্রম

পিবি-২, ৫৭০০-২৪০০০/+ জিপিআর ২২০০/

যোগ্যতা

ক্লার্ক পদের জন্য আবেদন করতে গেলে মাধ্যমিক বা সমতুল শ্রেণী পাশ করা আবশ্যিক। কোনও অনুমোদিত বোর্ডের মাধ্যমে পাশ করতে হবে দশম শ্রেণী। তবেই এই পদের জন্য আবেদন করা সম্ভব।

আবেদন করার তারিখ

এই পদে আবেদন করার শেষ তারিখ ২০২১ সালের ২০শে জানুয়ারি। বিস্তারিত
তথ্যের জন্য নোটিশ দেখতে হবে প্রার্থীকে।

বয়স

এই পদে আবেদন করতে গেলে প্রার্থীর বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। সর্বোচ্চ হতে পারে ৪১ বছর। তার বেশি বয়সের কোনও ব্যক্তি এই পদে আবেদন করতে পারবেন না।
বাছাই পদ্ধতি

ইন্টারভিউর মাধ্যমে এই পদের জন্য প্রার্থী বাছাই করা হবে।

আবেদন পদ্ধতি

যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন। জয়েন্ট রিক্রুটমেন্ট বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট হল https://employment.tripura.gov.in.

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।