প্রতীকী ছবি

লখনউ: স্বস্তি নেই। ফের খবরের যোগীর রাজ্য উত্তরপ্রদেশ। যোগী রাজ্যের চন্দউলি জেলায় অতিরিক্ত যাত্রী নিয়ে যাওয়ার সময় মাঝগঙ্গায় তলিয়ে গিয়েছে একটি যাত্রীবোঝাই নৌকা। এই ঘটনায় নিখোঁজ রয়েছে অসংখ্য যাত্রী। তাঁদের উদ্ধারকাজে নামানো হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী, পুলিশ।

ঘটনার খবর জানাজানি হতেই দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়েছে বিশাল পুলিশ বাহিনী, স্থানীয় জেলাশাসক এবং রাজ্যপ্রশাসনের উচ্চপদস্থ কর্তারা। ঘটনার খবরে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী আদিত্যনাথ যোগী।

সরকারি সূত্রে জানা গিয়েছে, এদিন সন্ধ্যাবেলায় মাত্রারিক্ত যাত্রী নিয়ে নৌকাটি মাহেজি গ্রাম থেকে চন্দউলি জেলায় ফিরছিল। উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, নৌকাটিতে মোট যতজন যাত্রী নেওয়ার কথা, তার থেকেও বেশি যাত্রী নিয়ে ফিরছিল নৌকাটি। ফলে নৌকাটি যখন মাঝগঙ্গায় তখনই নৌকার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে মাঝি। ফলে মাঝগঙ্গায় ডুবে যায় নৌকাটি। এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও যাত্রীকেই উদ্ধার করা সম্ভব হয়নি। যারফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

ঘটনার খবরে উদ্বেগ প্রকাশ করে টুইট করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী। ঘটনার উপর সবসময় নজর রাখছেন তিনি। সময় নষ্ট না করে দ্রুত নিখোঁজদের উদ্ধারের কথা জানিয়েছেন বিপর্যয় মোকাবিলা বাহিনীকে।