স্টাফ রিপোর্টার, কোলকাতা: শিক্ষামন্ত্রীর উপর ভরসা নেই উস্থি শিক্ষকদের, চান মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ। উস্থি শিক্ষকদের আমন্ত্রণে মঙ্গলবার অনশন মঞ্চে গেলেন বিজেপির পরিষদীয় নেতা মনোজ টিগ্গা।

PRT স্কেল পরিকাঠামোয় পরিবর্তনের দাবিতে তাদের এই আন্দোলন। 12 জুলাই থেকে আন্দোলনে সামিল হয়েছেন তারা। উন্নয়ন ভবনের কাছে ধর্নামঞ্চ গঠন করে অবস্থানে বসেছেন আড়াই হাজার জন প্রাইমারি শিক্ষক। তাদের মধ্যে কুড়ি জন 13 জুলাই থেকে অনশনে বসেছেন।

শিক্ষকদের তরফ থেকে সংগঠনের রাজ্য কোর কমিটির সদস্য চন্দন চট্টোপাধ্যায় kolkata 24×7 কে জানান, আজ দেড় বছর ধরে আমাদের আন্দোলন হচ্ছে। প্রাথমিক শিক্ষকদের বেতন কাঠামোয় যে ভুল রয়েছে সে ভুল শুধরে জাতীয় স্তরের বেতন কাঠামো করতে হবে তার দাবিতে। এই আন্দলন করতে গিয়ে আমাদের 14 জন সহযোদ্ধাকে অনৈতিকভাবে বিভিন্ন জেলায় বদলি করা হয়েছে। তাদের আবার ফিরিয়ে আনতে হবে।

তিনি আরও জানান, শিক্ষামন্ত্রীর কথায় তারা আগের বার আন্দোলনের পথ থেকে সরে এসেছিলাম। মন্ত্রীর আশ্বাস দেন বেতন কাঠামোয় কোনো বৈষম্য থাকবে না। কিন্তু তা ফলপ্রসু হয় নি। আমাদের দেওয়া পনেরো দিনের সময় সীমা অতিক্রম হয়ে যাওয়ায় আমরা শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলি। তাঁকে জানাই আমরা আবার অনশনে নামব। তখন উনি বলেন নামতে পারেন। তাই আমরা আবার অবস্থানে। শিক্ষামন্ত্রীর উপর আমাদের ভরসা নেই। আমরা মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চাই।