স্টাফ রিপোর্টার, কলকাতা: রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বর্ষীয়ান সিপিএমনেতা শ‍্যামল চক্রবর্তীর শারীরিক অবস্থার খোঁজ নিলেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নিজের ফেসবুক ওয়ালে মুখ্যমন্ত্রীর সৌজন্যের কথা জানিয়ে তাঁকে ধন্যবাদ দিয়েছেন শ্যামল চক্রবর্তীর কন্যা, অভিনেত্রী উষসী।

এর আগে কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মাও খোঁজ নেন বর্ষীয়ান নেতার। সবরকম সাহায‍্যের আশ্বাস দিয়েছেন তিনি।

জানা গিয়েছে,জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে উল্টোডাঙার একটি নার্সিংহোমে গত বুধবার দুপুরে ভরতি হয়েছিলেন শ্যামল চক্রবর্তী। এছাড়াও তাঁর প্রস্রাব অনিয়মিত হচ্ছিল। সেখানে তাঁর নিউমোনিয়া ধরা পড়ে। এর পর তাঁকে করোনা পরীক্ষা করানো হয়। সেই রিপোর্ট পজিটিভ এসেছে। ওই নার্সিংহোম থেকে শুক্রবার বাইপাসের একটি নার্সিংহোমে তাঁকে স্থানান্তরিত করা হয়েছে।

রবিবার রাতে তাঁর অবস্থার কিছুটা অবনতি হয়। ভেন্টিলেটর সাপোর্ট দিতে হয় বর্ষীয়ান নেতাকে। যদিও সোমবার তাঁর শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে বলে জানা গিয়েছে। তাঁকে এখন আংশিক ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে।

মঙ্গলবারই ফেসবুকে পোস্টে বাবার খবরও জানিয়েছেন উষসী চক্রবর্তী। জানিয়েছেন যে তাঁর বাবার শারিরীক অবস্থার একই রকম অর্থাৎ এখনও ভেন্টিলেশনেই রয়েছেন। বাবা করোনা পজিটিভ হওয়ায় উষসীও সচেতন নাগরিকের মতো হোম কোয়ারেন্টাইনে ছিলেন। করোনা পরীক্ষা করিয়েছিলেন। সেই রিপোর্ট নেগেটিভ আসায় নিশ্চিত হয়ে ফের যোগ দিয়েছেন শুটিংয়ে।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও