ওয়াশিংটন: ২৪ ঘন্টায় নতুন করে আমেরিকায় করোনা আক্রান্ত ৫২ হাজার মানুষ। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়কে উদ্ধৃতি করে সংবাদসংস্থা এএফপি একথা জানাচ্ছে।

অন্যদিকে টাস্ক ফোরস দফতরের ডাক্তার অ্যান্থনি ফুসি আগেই জানিয়েছেন, নিয়ম মেনে না চলা হলে শীঘ্রই ১০০০০০ সংক্রমণ প্রত্যক্ষ করবে আমেরিকা। প্রতিদিন এই সংখ্যায় সংক্রমণ বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। করোনা ভাইরাসের জন্য সুরক্ষা আইন মেনে না চলছে শীঘ্রই এই দিন দেখতে হবে বলেও জানিয়েছেন তিনি।

সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, “প্রতিদিন দেশে ৪০ হাজারের বেশি ঘটনা সামনে আসছে। এতে অবাক হওয়ার কিছু নেই যদি আমরা প্রতিদিন একলাখের দোরগোড়ায় পৌঁছে যাই। যদি বর্তমান ছবির কোন পরিবর্তন না হয় তাহলে তা খগুব শীঘ্রই হতে চলেছে”।

বিশ্ব মহামারি নিয়ে এডুকেশন, শ্রম, পেনশন কমিটি এবং স্বাস্থ্য নিয়ে কথা বলতে গিয়ে এমন বক্তব্যই রেখেছেন তিনি। প্রতিনিয়ত সংক্রমণ বৃদ্ধি পাওয়া সত্ত্বেও, সাধারণ মানুষ একসঙ্গে জমায়েত করছেন, মাস্ক পরছেন না এবং গাইডলাইন মেনে চলছেন না

উল্লেখ্য, আপাতত পাওয়া তথ্য জানাচ্ছে করোনার জেরে আমেরিকায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩০ হাজার মানুষের। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২.৭৪ মিলিয়ন।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ