করোনা থেকে সাবধান
ফাইল ছবি

ওয়াশিংটন: আমেরিকায় এই মুহূর্তে চলছে সর্বোচ্চ সংক্রমণ। একদিনে আক্রান্ত হলেন প্রায় ৬৬ হাজারেরো বেশি মানুষ। জন হপকিন্স ইউনিভার্সিটির প্রদত্ত তথ্য অনুযায়ী এই নতুন করে সর্বোচ্চ সংক্রমণের হিসেব সামনে এসেছে।

শুরু থেকে এখন অবধি আমেরিকায় মোট আক্রান্ত হয়েছেন ৩২ লক্ষ ৪২ হাজার ৭৩ জন। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩৪ হাজার ৭২৯ জন। ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৬০ জনের।

শেষ ৫ দিন ধরে আমেরিকায় টানা সংক্রমণ দেখা যাচ্ছে ৬০ হাজারের ওপর। অন্যদিকে এমতাবস্থায় শনিবার প্রথমবারের জন্য জনসমক্ষে মাস্ক পড়লেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মিলিটারি হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় হাসপাতালের করিডোরে ট্রাম্পের মুখে দেখা যায় একটি কালো মাস্ক। ট্রাম্প বলেন, “আমি কখনোই মাস্কের বিরুদ্ধে ছিলাম না। তবে এটার জন্য সঠিক সময় ও জায়গা আছে।” যদিও এর আগে বারেবারেই মাস্ক পড়ার কথা অস্বীকার করেছিলেন ট্রাম্প।

মার্কিন মুলুকে নিউইয়র্কে সর্বাধিক আক্রান্তের খোঁজ মিলেছে। এখানে আক্রান্তের সংখ্যা ৪ লক্ষেরও বেশি। মৃত্যু হয়েছে ৩২ হাজার মানুষের। ক্যালিফোর্নিয়াতে আক্রান্ত ৩ লক্ষ ১৯ হাজার মানুষ। প্রাণ হারিয়েছেন ৭ হাজারের বেশি লোকের।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ