ওয়াশিংটন: ক্রমেই ভয়ঙ্কর হচ্ছে মার্কিন মুলুকের পরিস্থিতি। দিনে দিনে সে দেশে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। এবার পর পর টানা দুদিন আমেরিকায় প্রায় ২০০০ ছুঁল মৃতের সংখ্যা। আশঙ্কায় কাঁপছে আমেরিকা।

জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী বুধবার মার্কিন মুলুকে মৃত্যু হয়েছে প্রায় ২০০০ মানুষের। ইতিমধ্যেই আমেরিকায় মোট মৃতের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ১৪০০০। স্পেনের প্রায় কাছে চলে এসেছে ট্রাম্পের দেশ। সেখানে সংখ্যাটা ১৪,৫৫৫ জন। ইতালিতে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ১৭০০০।

গতকাল করোনায় মৃত্যু হয়েছিল ১৯৩৯ জনের। এবার সেই মৃত্যুর রেকর্ড ছাড়িয়ে গেল। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে মোট ১৯৭৩ জনের। যে সংখ্যাটা ভয়াবহ।

মার্কিন মুলুকে গিয়ে করোনার বলি হয়েছেন ১১ জন ভারতীয়। আক্রান্ত আরও ১৬ জন। যে ভারতীয়দের মৃত্যু হয়েছে তাঁরা প্রত্যেকেই পুরুষ বলে জানা গিয়েছে। অন্যদিকে এই ১১ জনের মধ্যে ১০ জন নিউ ইয়র্ক সিটি ও নিউ জার্সিতে থাকত। মৃতদের মধ্যে ৪ জন ছিলেন নিউ ইয়র্কের ট্যাক্সি ড্রাইভার।

আমেরিকায় করোনার মূলকেন্দ্রে পরিণত হয়েছে নিউইয়র্ক। এ রাজ্যে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৬ হাজারেরও বেশি, আক্রান্ত প্রায় ১ লক্ষ ৩৮ হাজার। নিউ জার্সিতে অবস্থা তুলনামূলক ভালো। সেখানে এখন পর্যন্ত ১৫০০ মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ৪৮ হাজার।

অন্য যে ১৬ জন ভারতীয়র করোনা ধরা পড়েছে, তাঁদের মধ্যে ৪ জন মহিলা, এরা প্রত্যেকে নিজেদের বাড়িতেই কোয়ারেন্টাইনে রয়েছেন। ১৬ জন আক্রান্তরা ভারতের উত্তরাখন্ড, মহারাষ্ট্র, কর্ণাটক ও উত্তর প্রদেশ থেকে মার্কিন মুলুকে গিয়েছিল।