ওয়াশিংটন: সর্বোচ্চ সংক্রমণ দেখল আমেরিকা। বিশ্বের অন্যতম প্রভাবশালী দেশে শেষ ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হলেন ২ লক্ষ ১০ হাজার মানুষ। জন্স হপকিন্স ইউনিভার্সিটির রিপোর্ট অনুসারে এই তথ্য সামনে এসেছে। এত সংখ্যক সংক্রমণ করোনা মহামারিতে প্রথম আমেরিকায়।

শুধু সংক্রমণ নয়, মৃত্যু সংখ্যাও ব্যাপক হারে বাড়ছে আমেরিকায়। শেষ ২৪ ঘন্টায় মার্কিন মুলুকে মৃত্যু হয়েছে ২৯০৭ জনের।

পরিসংখ্যান বলছে এখন অবধি আমেরিকায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৪.২ মিলিয়ন মানুষ। এরমধ্যে এখন অবধি ২ লক্ষ ৭৮ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

মার্কিন মুলুকের টেক্সাস আর ক্যালিফোর্নিয়াতে আক্রান্তের সংখ্যা প্রায় ১৩ লক্ষ ছুঁইছুঁই। শুধুমাত্র এই দুই শহর ধরলে নতুন করে আক্রান্ত হচ্ছে ৩৫ হাজার মানুষ। ফ্লোরিডা শহরে মোট সংক্রমণ পৌঁছেছে ১০ লক্ষে। তুলনামূলক হারে রাজধানী নিউইয়র্কে আক্রান্ত হয়েছেন কম। সেখানে মোট আক্রান্ত ৬ লক্ষ ৬৯ হাজার মানুষ।

অবশ্য আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ভারত। দেশে এখন অবধি মোট আক্রান্ত হয়েছেন ৯৫ লক্ষ ৭১ হাজার মানুষ। এরমধ্যে সুস্থ হয়ে উঠেছে ৯০ হাজারের বেশি মানুষ।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।