নিউজ ডেস্ক : ভারতের ভগবান বেচে চরম ফাঁপরে পড়ল এক মার্কিন সংস্থা। ওয়েফেয়ার নামে ওই মার্কিন সংস্থার বিরুদ্ধে এই ধরণের অভিযোগ নতুন নয়। জানা গিয়েছে, শিব-গনেশের ছাপ দেওয়া পাপোষ বিক্রি করেই নেটিজেনদের তপের মুখে পড়েছে সংস্থাটি।

গত সপ্তাহেই আমাজনের বিরুদ্ধে এই একই অভিযোগ উঠে এসেছে। শিব এবং গণেশর ছাপ দেওয়া গালিচা এবং পাপোষ বিক্রি করতে গিয়েই সমস্যায় পড়তে হয়েছে আমাজনকে। এবার এই তালিকায় নাম জড়াল মার্কিন সংস্থা ওয়েফেয়ারের। ওয়েফেয়ারের নামে এই অভিযোগ অবশ্য নতুন নয়। আগেও এই ধরনের অভিযোগ উঠেছে সংস্থাটির বিরুদ্ধে।

গৃহস্থালির সামগ্রীর ব্যবসা ওই সংস্থার। তবে খোলা বাজারে নয়, ইন্টারনেটেই ব্যবসা সংস্থাটির। মার্কিন মুলুকের বেষ্টনে অবস্থিত সংস্থাটি। আমাজনের পর এবার ওয়েফেয়ারের নামে একই অভিযোগ আসায় প্রশ্ন উঠেছে বিদেশী ই-সেলিং সংস্থাগুলির মূল্যায়ন নিয়ে।

আমেরিকার বাজার থেকে ভারতীয় বাজারে Yoga Asian Lord with Third Eye Bath Rug বিক্রি হত ২৬৭৩ টাকায়। Asian Face of Elephant Lord Bath Rug বিক্রি হত ২৯৫৩ টাকায়।

আবারও একই অভিযোগে অভিযুক্ত হল ওয়েফেয়ার। গত বছরও এমন অভিযোগ উঠেছিল ওয়েফেয়ারের বিরুদ্ধে। সমস্যা এতটাই বড় আকার নিয়েছিল যে হিন্দুত্ববাদী সংগঠনগুলির কাছে ক্ষমাও চাইতে হয়েছিল সংস্থাটিকে। বিশ্বের প্রায় ১,৫০০০০ অভিযোগকারী অভিযোগ জানিয়েছেন। যা পরবর্তীকালে বেড়ে দাঁড়ায় ২,০০০০এ।

২০১৪ সালে গনেশ ছাপ প্যান্ট বেচে বিপদে পরেছিল আমাজন। আমাজনকেও ক্ষমা চাইতে হবে বলে আবেদন জানিয়েছিলেন তাঁরা।