ইসলামাবাদ: ফের আন্তর্জাতিক ক্ষেত্রে মুখ পুড়ল পাকিস্তানের। পাকিস্তানের এক প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে এবার ধর্ষণের অভিযোগ আনল এক মার্কিন ব্লগার। ওই ব্লগার বিগত বেশ কিছুদিন ধরে পাকিস্তানে রয়েছেন। তাঁর নাম সিন্থিয়া রিচি। তিনি অভিযোগ জানিয়েছেন তাঁকে ধর্ষণ করেছিলেন প্রাক্তন মন্ত্রী রেহমান মালিক। এছাড়াও তিনি আরও দুই পাকিস্তেনের শীর্ষ স্থানীয় নেতার বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন। যদিও এখনও পর্যন্ত তাঁরা এই অভিযোগ মানতে চাননি।

ওই তিন নেতাই পাকিস্তান পিপলস পার্টির সদস্য। তবে ওই মার্কিন ব্লগার পাক সেনাবাহিনীর অত্যন্ত ঘনিষ্ঠ। এছাড়াও বর্তমান সরকারও পাক সেনার অত্যন্ত কাছের। তাই এই পুরো বিষয়টির মধ্যে রাজনৈতিক যোগ থাকতে পারেন বলেও মনে করছেন অনেকে। সোশ্যাল মিডিয়াতে তিনি এই মন্তব্য করাতেই শুরু হয় রাজনৈতিক ঝড়। পরে তা টুইটারেও শেয়ার করা হয়। পাশপাশি পিপিপি-র তরফে ওই ব্লগারের বিরুদ্ধে একাধিক অভিযোগ আনা হয়েছে। এমনকি বর্তমান সরকারের বিরুদ্ধেও তীব্র সমালোচনা করা হয়েছে।

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির বিরুদ্ধে অশ্লী আচরণের অভিযোগ তুলেছেন ওই মহিলা।

সিন্থিয়া জানান তাঁকে ২০১১ সালে রেহমান মালিক ইসলামাবাদে নিজের বাড়িতে ধর্ষণ করেছিলেন। এমনকি তাঁর পানীয়তে মাদক মিশিয়ে দিয়েছিলেন বলেও দাবি করেন। তিনি মার্কিন দুতাবাসে এই বিষয়ে জানালেও বিশেষ কিছু সেখান থেকে করা হয়নি বলেও জানিয়েছেন তিনি। ইতিমধ্যেই করোনা নিয়ে পাক সরকারের পদক্ষেপ নিয়ে শুরু হয়েছে সমালোচনা। তবে তার মধ্যে আবার এই জাতীয় অভিযোগ সামনে আসাতে আন্তর্জাতিক ক্ষেত্রে যে পাকিস্তানের মুখ আবারও পুরল তা নিশ্চিত।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প