নয়াদিল্লি: ভারতের বাজারে অত্যন্ত জনপ্রিয় বাইক। আর সেই কারণে একের পর এক ব্র্যান্ড গ্রাহকদের জন্য নিয়ে আসে নিত্য নতুন মডেল। তবে এবারে দেশীয় এক সংস্থা ক্রেতাদের জন্য আনতে চলেছে এক নতুন মডেলের বাইক।

আর তা নিয়ে গ্রাহকদের মধ্যে শুরু হয়েছে আকর্ষণ। পুনের সংস্থা techo electrica আনতে চলেছে এই নতুন ধরনের বাইকের। তবে তার আগেই ফাঁস হল ওই বাইকের বেশ কিছু ছবি।

জানা গিয়েছে এই বাইক লঞ্চের পরিকল্পনা আগে করা হলেও করোনার কারণেই কিছুটা হলেও তা পিছিয়ে দেওয়া হয়। তবে ফাঁস হওয়া বাইকের ছবির সঙ্গে revolt rv 400 বাইকের মিল রয়েছে বলে জানা গিয়েছে । বিস্তারিত তথ্য সামনে না এলেও ইতিমধ্যে বেশ কিছু তথ্য সামনে এসেছে। আর তার ভিত্তিতেই জানা গিয়েছে এই বাইকে রয়েছে ডিস্ক ব্রেকের সুবিধা। এছাড়া জানা গিয়েছে এই বাইকে থাকবে ফাস্ট চার্জের সঙ্গে অতিরিক্ত কিছু ফিচার। যা সুবিধা দেবে সাধারণকে।

জানা গিয়েছে এই বাইকের দাম রাখা হবে ১.২০ লক্ষ টাকার আশেপাশে। তবে মনে করা হচ্ছে এই বাইক বাজারে এলে যথেষ্ট সুবিধা হবে সাধারণের। জানা গিয়েছে একবার চার্জ দিলে এই বাইক ১০০ কিমি পর্যন্ত চলতে সক্ষম। এই গাড়ির গতিবেগ ৮০ কিমি/ ঘণ্টা।

এই মুহূর্তে বাজারে রয়েছে একাধিক ব্র্যান্ড। এমনকি দেশীয় একাধিক কোম্পানির তরফে আনা হয়েছে একের পর এক মডেল। যা সুবিধা দিয়েছে সাধারণকে। তাই মনে করা হচ্ছে এই বাইক বাজারে এলে সুবিধা হবে ক্রেতাদের। পাশপাশি বাকি ব্র্যান্ডকে প্রতিযোগিতার মধ্যে ফেলবে এই বাইক।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।