নিজস্ব সংবাদদাতা, লখনউ: পুলিশের হোম গার্ড পদের জন্য মোট ২৩২ জনকে নির্বাচন করা হয়েছে। বাতিল করে দেওয়া হয়েছে ১৬৫ জনের নাম।

ইউপিপিআরপিবি বা উত্তর প্রদেশ পুলিশ রিক্রুটমেনট অ্যানড প্রোমোশন বোর্ড একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে কেন বাদ দেওয়া হয়েছে ১৬৫ জনের নাম। তাদের বিজ্ঞপ্তি অনুযায়ী ওই প্রার্থীদের বয়স ২২ শে ফেব্রুয়ারি ২০১৮ এর হিসেবে ২১ বছরের কম।

কিন্তু, হোম গার্ড পদের জন্য ১৮ বছর বয়সই হল আবেদনের জন্য প্রার্থীর বয়সের শেষ সময়সীমা। এও জানানো হয়েছে, আবেদনকারীদের কাছ থেকে প্রচুর পরিমানে অভিযোগ পেয়েছে ইউপিপিআরপিবি।

যাতে তাঁরা জানতে পেরেছেন, ভুলবশত হোম গার্ড পোস্টের জন্য আবেদন করে ফেলেছেন অনেক প্রার্থীই। তাঁরা মূলত সিভিল অথবা পিএসি পদের জন্য আবেদন করতে চেয়েছিলেন। অবশেষে, ২৩২ জন প্রার্থীকেই বেছে নেওয়া হয়েছে যারা এই চাকরীর জন্য যোগ্য।

নির্বাচিত প্রার্থীদের তালিকাও বোর্ডে প্রকাশ করে দেওয়া হয়েছে। বাতিল করে দেওয়া আবেদনগুলির তালিকা ইউপিপিআরপিবি’র নিজস্ব ওয়েব সাইট uppbpb.gov.in তে দেখা যাবে। বেছে নেওয়া প্রার্থীদের লখনউতে বোর্ডের হেড কোয়ার্টারে পরীক্ষার পরবর্তী পর্যায়ের জন্য যেতে হবে আগামী ৫ই মার্চ। রেজাল্ট দেখা যাবে- uppbpb.gov.in -এ লগ ইন করে।

ফাইল ছবি।

অন্য দিকে, ইউপিপিআরপিবি ২০১৬ সালের পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। এই নিয়োগ প্রক্রিয়ায় ৫,৪২,১২৪ জন প্রার্থীর মধ্যে ২১৮১ জনকে নেওয়া হয়েছে।

২০১৯ সালের উত্তর প্রদেশ পুলিশের হোম গার্ড শাখায় বাদ পড়া নামগুলি জানতে নীচের পর্যায়গুলি অনুসরণ করুন –
Step 1: Visit the official website, uppbpb.gov.in
Step 2: On the homepage, click on the link ‘UP home guard result’
Step 3: A PDF will open, check the list
Step 4: Find your roll number