কৌশিক চট্টোপাধ্যায়, রায়গঞ্জ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় সৌহাদ্য, সম্প্রীতি ও উন্নয়নের বার্তা নিয়ে একতাই সম্প্রীতি উৎসব শুরু হল রায়গঞ্জের রবীন্দ্র ভবনে। আগামী ২৫ নভেম্বর পর্যন্ত চলবে এই উত্সব৷

এদিন জেলা পরিষদের সভাধিপতি কবিতা বর্মন একতাই সম্প্রীতি ট্যাবলোটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। রায়গঞ্জ রবীন্দ্র ভবনে সান্ধ্যকালীন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শাসক অরবিন্দ কুমার মীনা,উপ পুরপিতা অরিন্দম সরকার, শিক্ষাবিদ শুভেন্দু মুখার্জি প্রমুখ।

এদিন সঙ্গীতানুষ্ঠান পরিবেশন করেন অরিত্রি দাসগুপ্ত ও পাপিয়া ঘোষ এবং নৃত্যনাট্য পরিবেশন করেন পুরুলিয়ার গুণধর সহিস। জেলার বিভিন্ন ব্লকের লোকশিল্পীরা এবং শতাব্দী প্রাচীন মুখোশ শিল্পীরাও পালা গানে অংশ নেন। শনিবার সঙ্গীতানুষ্ঠানে অংশ নেবেন অমৃতা দত্ত ও স্বাগত দে৷ ছৌ নৃত্যে করবেন পুরুলিয়ার প্রভাষ মাহাতো। রবিবার নাজমূল হক ও দেবাদৃত চট্টোপাধ্যায়ের সঙ্গীতানুষ্ঠান ছাড়াও থাকছে মুর্শিদাবাদের শক্তি দলুইয়ের রায়বেঁশে অনুষ্ঠান। একতাই সম্প্রীতি ও উন্নয়নমূলক কর্মকাণ্ডের উপর তৈরি প্রদর্শনীতে সাধারণ মানুষের ভিড় এদিন উপচে পড়েছে। স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের তৈরি হস্তশিল্পের প্রদর্শনীর পাশাপাশি বিক্রয় কেন্দ্রও রয়েছে।

জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রানাদেব দাস জানালেন, একতাই সম্প্রীতি উৎসব উপলক্ষ্যে বিকেল ৩ টে থেকে রাত ৯ টা পর্যন্ত চলবে৷ থাকছে স্টল ও ডিজিটাল প্রদর্শনী। বিকেল ৫ টা থেকে রাত ৯ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।