নয়াদিল্লি: নাগরিকত্ব আইন নিয়ে উত্তাল গোটা দেশ। দেশের একাধিক জায়গাতে এই আইনের বিরুদ্ধে চলছে প্রতিবাদ। তারই মাঝে কেন্দ্রীয় মন্ত্রী জি কিষাণ রেড্ডি জানালেন, নাগরিকত্বের প্রতিশ্রুতি পেলেই অর্ধেক বাংলাদেশের মানুষ এদেশে চলে আসবে।

হায়দরাবাদের সন্ত রামদাস জয়ন্তী অনুষ্ঠান উপলক্ষে সেখানে হাজির ছিলেন এই কেন্দ্রীয় মন্ত্রী। অনুষ্ঠানের মঞ্চ থেকে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করার জন্য তিনি তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও সহ বিরোধীদের সমালোচনা করেন।

এই আইন লাগু হওয়ার পর থেকে দেশের একাধিক জায়গাতে শুরু হয়েছে প্রতিবাদ। একাধিক রাজ্যর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা এই আইনের বিরুদ্ধে প্রতিবাদে রাস্তায় নেমেছে। পাশপাশি পড়ুয়াদের এই আন্দোলনে পাশে এসে দাঁড়িয়েছে একাধিক বিদ্বজ্জনেরাও। সংবিধানের বিরোধী এই আইন নিয়ে একাধিকবার সরব হয়েছেন দেশের মানুষের একাংশ। একাধিক রাজ্যতে এই আইনের বিরুদ্ধে হওয়া প্রতিবাদ তীব্র আকার ধারন করেছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য রাশ টানা হয়েছিল ইন্টারনেটের উপরেও।

আর আইনের বিরোধিতা করার জন্য বিরোধী নেতাদেরও এক হাত নেন কিষাণ রেড্ডি। তিনি বলেন, বিরোধীরা অনুপ্রবেশকারীদের নাগরিকত্বের দাবি জানাচ্ছে। দেশের ১৩০ কোটি নাগরিকের মধ্যে একজনের বিরুদ্ধেও কিছু বলা হলে কেন্দ্র তা পুনরায় দেখে নেওয়ার জন্য প্রস্তুত। তবে তা পাকিস্তানি বা বাংলাদেশিদের জন্য নয়।