পাটনা: নির্বাচনের আগে পুরো বিহার জুড়ে চলছে উদ্বোধন ও শিলান্যাসের পর্ব। এরই মধ্যে কিষাণগঞ্জ জেলায় ভেঙে পড়ল একটি নির্মীয়মাণ ব্রিজ। খবর মোতাবেক, আর কিছুদিনের মধ্যেই এই ব্রিজটিকে উদ্বোধন করা হত। কিশানগঞ্জের দিঘলব্যাঙ্ক ব্লকের পাথরঘাটি পঞ্চায়েতের গোয়াবাড়ি গ্রামে কাঙ্কই নদীর ওপর নির্মায়মান ব্রিজটির প্রথমে একটি অংশ ধরে পড়ে। এরপর ধীরে ধীরে ভেঙে পড়ে সেতুটির বিরাট অংশ।

জানা গিয়েছে, ব্রিজটি প্রায় সম্পূর্ণ প্রস্তুত ছিল। কেবলমাত্র শুরুর রাস্তাটি এখনও নির্মিত হয়নি। তবে মনে করা হচ্ছে, নির্বাচনের আগেই সেটিকে উদ্বোধন করা হত।

আরও পড়ুন – ‘কলকাতার বদনাম চাই না’, শ্লীলতাহানির মামলায় আদালতে বললেন মিমি

এই সেতুটি তৈরি করতে খরচ হয়েছিল প্রায় ১.৪২ কোটি টাকা। এখন সেটা পুরোটাই জলের তলে। স্থানীয় লোকজনের অভিযোগ ব্রিজ নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের জেরেই এই বিপর্যয় ঘটে। অন্যদিকে প্রশাসনের বক্তব্য জলের দুদিন টানা বৃষ্টির জেরে নদীর পার ধসে পড়াতেই এই বিপত্তি ঘটে।

বেশ দু, তিন বছর আগে থেকে স্থানীয়দের দাবি ছিল এই এলাকায় ব্রিজ তৈরি করতে হবে, এরফলে লাভবান হওয়ার কথা ছিল স্থানীয় মানুষের। সেই মতো ব্রিজ তৈরি হলেও তা ব্যবহার করতে পারলেন না সাধারণ মানুষ। কোটি টাকারও বেশি খরচ গেল জলে।

উল্লেখ্য এর আগেও চলতি বছরের জুলাই মাসে বিহারের গোপালগঞ্জ এলাকায় গণ্ডক নদীর উপর তৈরি সাট্টারঘাট ব্রিজের একটা অংশ ভেঙে পড়ে। ২৬৩ কোটি টাকা খরচ করে ওই ব্রিজ তৈরি করা হয়েছিল। উদ্বোধনের মাত্র ২৯ দিন পরেই ভেঙে পড়েছিল ওই ব্রিজের অংশ।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।