দেরাদুন : এবার করোনা ভাইরাসে সংক্রামিত হলেন উমা ভারতী। এই বিজেপি নেত্রী নিজেই জানিয়েছেন সেকথা। রবিবার হিন্দিতে ট্যুইট করে তিনি জানান করোনা আক্রান্ত হয়েছেন তিনি। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি উমা ভারতী করোনা আক্রান্ত হওয়ার পরেই সেল্ফ আইসোলেশনে গিয়েছেন বলে খবর।

এর পাশাপাশি, তাঁর ঘনিষ্ঠদের করোনা টেস্ট করানোর আবেদন করেছেন তিনি। এদিন তিনি বলেন হিমালয়ের কোলে বেড়াতে গিয়েছিলেন তিনি। সব ধরণের করোনা বিধি মেনেই বেড়ানো সম্পূর্ণ করেন তিনি বলে দাবি উমা ভারতীর। তবু করোনা আক্রান্ত হলেন বলে এদিন জানিয়েছেন এই বিজেপি নেত্রী।

গত তিনদিন ধরে তাঁর হালকা জ্বর ছিল। তারপরেই করোনা পরীক্ষা করান উমা ভারতী। সেই রিপোর্ট পজেটিভ আসে। হরিদ্বারের কাছে বন্দে মাতরম কুঞ্জে সেল্ফ কোয়ারেন্টাইনে রয়েছেন উমা ভারতী।

চিকিৎসকের পরামর্শ মতো ফের চারদিন পরে একটি করোনা পরীক্ষা করানো হবে তাঁর। যদি পরিস্থিতি একই থাকে, তবে চিকিৎসকের পরামর্শ মেনে চলতে হতে পারে।

বাংলাদেশে করোনায় মৃত্যু ৫ হাজার ছাড়াল
ফাইল ছবি

এদিকে, স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে করোনায় মোট মৃত্যুর ৮৩ শতাংশ রয়েছে দিল্লি, ছত্তিশগড়, কর্ণাটক, কেরল, ওডিশা, তামিল নাড়ু, উত্তরপ্রদেশ ও পশ্চিমবঙ্গে । দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। শেষ ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন আরও ৮৮,৬০০ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে আরও ১১২৪ জনের।

নতুন করে সংক্রমণ ও মৃত্যুর জেরে দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন এমন মানুষের সংখ্যা ৫৯ লক্ষ ৯২ হাজার ৫৩৩। অবশ্য এর মধ্যে সুস্থ হয়ে গিয়েছেন ৪৯ লক্ষ ৪১ হাজার ৬২৮ জন। মৃত্যু হয়েছে ৯৪ হাজার ৫০৩ জনের। দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৫৬ হাজার।

দেশের মাত্র ১০টি রাজ্যে ও কেন্দ্র শাসিত অঞ্চলে ছড়িয়ে রয়েছে মোটা করোনা আক্রান্তের ৭৫ শতাংশ রোগী। বাকি ২৫ শতাংশ ছড়িয়ে দেশের বাকি রাজ্যে। শনিবার এক বুলেটিনে এই তথ্য দেয় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে যে ১০টি রাজ্য ও কেন্দ্র শাসিত করোনা রোগীর ৭৫ শতাংশ ছড়িয়ে রয়েছে, সেগুলি হল অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, দিল্লি, ছত্তিশগড়, কর্ণাটক, কেরল, ওডিশা, তামিল নাড়ু, উত্তরপ্রদেশ ও পশ্চিমবঙ্গ।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।