গুয়াহাটি: বিচ্ছিন্নতাবাদী সংগঠন আলফা (স্বাধীনতা) সুপ্রিম কমান্ডার পরেশ বড়ুয়া হতাশ, এমনই খবর আসছে। তার সেকেন্ড ইন কমান্ড দৃষ্টি রাজখোয়া ওরফে মনোজ আত্মসমর্পণ করায় সংগঠন ধাক্কা খেয়েছে।

কে হচ্ছে মোস্ট ওয়ান্টেড জঙ্গি নেতা পরেশ বড়ুয়ার ঠিক পরের নেতা? অসম সহ উত্তর পূর্ব ভারতের বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলির অন্দর মহলে এই নিয়ে চলছে চর্চা। একইভাবে গোয়েন্দা বিভাগও নদর রাখছে আলফা (স্বা:) সংগঠনের অভ্যন্তরীণ কার্যক্রমে।

সূত্রের খবর দৃষ্টি রাজখোয়া আত্মসমর্পণ করার পরেই সংগঠনের নেতা বাছাই চলছে। দুটি নাম আলফা অন্দরমহলে উঠে এসেছে। এদের একজন বিচ্ছিন্নতাবাদী সংগঠনের উপ প্রধান হতে পারেন মাইকেল ডেকাফুকন। সংগঠনের ‘ব্রিগেডিয়ার’ পদ তার।একইভাবে ইস্টার্ন কমান্ডের দায়িত্বে থাকা নয়ন মেধি। ‘কর্নেল’ পদ তার।

সূত্রের আরও খবর, কিছুদিনের মধ্যে আলফা (স্বাধীনতা) সভাপতি অভিজিৎ অসম সংগঠনের উপ সেনা প্রধানের নাম জানাবে। নব্বই দশক থেকে আলফা বিচ্ছিন্নতাবাদী নেতা মাইকেল ডেকাফুকন বিভিন্ন নাশকতায় জড়িত।

চিন ও মায়ানমারের সীমান্তে আলফা (স্বাধীনতা) মূল ঘাঁটিতে আছে সংগঠনের সুপ্রিম কমান্ডার পরেশ বড়ুয়া। গোয়েন্দা বিভাগ জানাচ্ছে এই খবর।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনাকালে বিনোদন দুনিয়ায় কী পরিবর্তন? জানাচ্ছেন, চলচ্চিত্র সমালোচক রত্নোত্তমা সেনগুপ্ত I