প্রতীকী ছবি

শ্রীনগর: সাত সকালে কাশ্মীরে এনকাউন্টারে প্রাণ হারাল দুই জঙ্গি। একইসঙ্গে গ্রেফতার করা হয়েছ এক জঙ্গিকে। মৃত এবং ধৃত সকলেই হিজবুল মুজাহিদিনের সদস্য।

রাজনাথের উপস্থিতিতে একাধিক জঙ্গি হানা কাশ্মীরে

সোমবার সকালে জম্মু-কাশ্মীরের কুলগাম জঙ্গলে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের শুরু হয় এনকাউন্টার। সেই এনকাউন্টারেই সাফল্য পেয়েছে ভারতীয় জওয়ানেরা। জঙ্গিদের থেকে একে-৪৭ এবং ইনস্যাস রাইফেল উদ্ধার করা হয়েছে। মৃত দুই জঙ্গির পরিচয় জানতে পেরেছে নিরাপত্তারক্ষীরা। মৃত দুই জঙ্গি হল দাউদ আহমেদ আলি এবং শাইয়ার আহমেদ ওয়ানি। ধৃত জঙ্গির নাম হল আরিফ সোফি।

বেশ কয়েকদিন ধরেই বিভিন্ন জঙ্গি গোষ্ঠীর সঙ্গে ভারতীয় জওয়ানদের সংঘর্ষের কারণে উত্তপ্ত হয়েছে কাশ্মীর উপত্যকা। সাফল্যের বিচারে ভারতীয় সেনার পাল্লা ভারি থাকলেও কম যাচ্ছে না জঙ্গিরাও। প্রায়ই পালটা চালে কুপোকাত হতে হয়েছে ভারতীয় সেনাকে।

রবিবার রাতের দিকে ল্যান্ডমাইন বিস্ফোরণে জখম হয়েছেন তিন সেনা জওয়ান। উত্তর কাশ্মীরের কুপওয়াড়া জেলায় ঘটনাটি ঘটে। ওইদিন রাতের দিকে নিয়ম মাফিক টহল দিচ্ছিল ভারতীয় সেনার ১৬ মাদ্রাস ট্রুপের সদস্যরা। সেই সময়েই জঙ্গিদের পাতা ফাঁদে পা পড়ে যায় তিন জওয়ানের। জখম জওয়ানদের ড্রুগমুল্লা হাসপাতালে ভরতি করা হয়েছে।