শ্রীনগর : সাতসকালেই উত্তপ্ত কাশ্মীর। জম্মু কাশ্মীরের সোপিয়ানে সারা রাত ধরে এনকাউন্টার চালাল ভারতীয় সেনা। অবশেষ নিকেশ করা গিয়েছে দুই জঙ্গিকে। সোপিয়ানের মেলহুরা এলাকায় ৩জন জঙ্গির লুকিয়ে থাকার খবর পেয়ে তল্লাশি শুরু করে সেনা।

আচমকাই গুলি ছুঁড়তে থাকে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাও। রাতভোর লড়াইয়ের পর দুই জঙ্গির দেহ উদ্ধার হয়েছে।। তৃতীয় জঙ্গি এখনও লুকিয়ে রয়েছে বলে খবর। তার সন্ধানে তল্লাশি চলছে গোটা এলাকায়। সেনার ৫৫ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস, সোপিয়ান পুলিশ ও সিআরপিএফের যৌথ উদ্যোগে চিরুণি তল্লাশি চলছে এলাকায়।

কাশ্মীর জোন পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে দুই জঙ্গির দেহ উদ্ধার করতে পেরেছে সেনা। আরও এক জঙ্গি কোথাও লুকিয়ে রয়েছে। তাকেও খুঁজে বের করা হবে। এলাকাকে সিল করে দেওয়া হয়েছে। .

উল্লেখ্য ২৭ তারিখও জঙ্গিদের সঙ্গে গুলি বিনিময় ভারতীয় সেনার। জম্মু কাশ্মীরের কুলগামের গুড্ডার এলাকায় বাহিনীর সঙ্গে এনকাউন্টারে খতম হয় চার জঙ্গি। সিআরপিএফ ও পুলিশের যৌথ বাহিনীর সঙ্গে জঙ্গিদের এই এনকাউন্টার হয়।

তবে সূত্রের পাওয়া খবর অনুযায়ী কুলগামের লোয়ারমুন্ডা এলাকায় ৩ জঙ্গিকে ফাঁদে ফেলে বাহিনী। উভয়পক্ষের মধ্যে টানা গুলির লড়াই চলে।

তার আগে পুলওয়ামা জেলার অবন্তীপোরার গোরিপোরা এলাকায় বাহিনীর সঙ্গে জঙ্গিদের এনকাউন্টার শুরু হয়। সেনার গুলিতে খতম হয় মোট ২ জন জঙ্গি। সেনা ও জম্মু কাশ্মীর পুলিশ একযোগে এই অপারেশনে নেমেছিল।

প্রশ্ন অনেক: দ্বিতীয় পর্ব