শ্রীনগর: ভূস্বর্গে ফের জঙ্গি হানা। জম্মু কাশ্মীরের কুলগামের ওয়ানপোরা এলাকায় লুকিয়েছিল জঙ্গিরা। সূত্র মারফত খবর পেয়ে অভিযানে যায় সেনা। দু’পক্ষের গোলাগুলিতে নিহত হয় ২ জঙ্গি। এলাকা থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক উদ্ধার করেছে পুলিশ। এলাকা ঘিরে রেখে শুরু হয়েছে জোরদার তল্লাশি।

আবারও জঙ্গি-হানা উপত্যকায়। এবার কুলগামের ওয়ানপোরায় জঙ্গি হানা। সূত্র মারফত ওই এলাকায় কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর পায় সেনাবাহিনী। জম্মু-কাশ্মীর পুলিশকে সঙ্গে নিয়ে এরপর ওই এলাকায় যৌথ অভিযানের পরিকল্পনা করে সিআরপিএফ ও সেনা। সেই মতো ওয়ানপোরায় পৌঁছে গোটা এলাকা ঘিরে ফেলা হয়। এলাকায় ঢোকা ও বেরনোর পথ সিল করে দেওয়া হয়।

এদিকে, নিরাপত্তাবাহিনী পৌঁছে যেতেই তাঁদের লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেন জওয়ানরাও। সেনার গুলিতে ঘটনাস্থলে প্রাণ হারায় দুই জঙ্গি। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় প্রচুর পরিমাণ বিস্ফোরক। সেনার অনুমান, মজুত করা ওই বিস্ফোরক দিয়ে সীমান্তে নাশকতার ছক কষেছিল জঙ্গিরা। সেনার দাবি, এলাকায় আরও বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার সম্ভাবনা রয়েছে। সেই কারণেই ওয়ানপোরার বাড়ি-বাড়ি ঘুরে শুরু হয় তল্লাশি অভিযান। স্থানীয় বাসিন্দাদের সতর্ক থাকতে বলা হয়েছে।

তবে নিহত ওই দুই জঙ্গি কোন জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত তা এখনও জানা যায়নি। নিহতদের পরিচয় জানার চেষ্টা করছে জম্মু কাশ্মীর পুলিশ। কুলগামের বিভিন্ন এলাকায় নজরদারি আরও বাড়িয়েছে সেনাবাহিনী।

Proshno Onek II First Episode II Kolorob TV