শ্রীনগর: ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। রবিবার সকালেই পাক সেনার গুলিকে প্রতিহত করতে ভারতীয় সেনার দু’জন জওয়ান এবং একজন নাগরিক প্রাণ হারিয়েছেন। ঘটনাটি ঘটেছে কুপওয়ারা জেলার তংগধর সেক্টরে। এই হামলায় ভারতীয় সেনা ব্যপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলেই জানা যাচ্ছে।

ভারতীয় সেনার মুখপাত্র জানিয়েছেন, “ভারতীয় সেনার ব্যপক ক্ষতি হয়েছে, আজ সেনার দুই জওয়ান শহিদ হয়েছেন পাকিস্তানের ছোড়া গুলিতে।” অতর্কিতে গুলি বর্ষণ শুরু করে পাকিস্তানি সেনারা। সাধারণ মানুষকে টার্গেট করেও এই ঘটানো হয়েছে। একজন নাগরিকের মৃত্যু হয়েছে এবং তিঞ্জন গুরুতরভাবে আহত হয়েছে।

সূত্রের খবর অনুযায়ী, অনুপ্রবেশকারিদের ভারতে ঢুকতে সাহায্য করতেই পাকিস্তানের তরফ থেকে এই সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ভারতীয় সেনা শক্তহাতে গুলির জবাব দিয়েছে। নিয়ন্ত্রন রেখার অঞ্চলের পাশে তংগধর সেক্টরে এই ঘটনায় পাকিস্তানকে শক্তহাতে উত্তর দিয়েছে এবং বুঝিয়ে দিয়েছে যে অনুপ্রবেশকারিদের সাহাযের জন্যই তা করা হচ্ছে।

অক্টোবর মাসের ১৩ তারিখ, ভারতীয় সেনার এক জওয়ান জম্মু ও কাশ্মীরের বারামুল্লা জেলার উড়ি সেক্টরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘনে ব্যাপক গোলাগুলিতে প্রাণ হারিয়েছেন।