লখনউ: চা খেয়ে রহস্যজনক ভাবে মৃত্যু হল দুই সাধুর। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও একজন সাধু। শনিবার মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে, উত্তরপ্রদেশের মথুরার একটি আশ্রমে।

পুলিশ জানিয়েছেন, মৃত দুই সাধুর নাম গুলাব সিং (৬০) এবং শ্যাম সুন্দর (৬১)। ঠিক কী ভাবে তাঁদের মৃত্যু হল তা খতিয়ে দেখতে মৃতদেহ দুটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছেন পুলিশ।

এই বিষয়ে মথুরার এসএসপি গৌরব গ্রোভার জানিয়েছেন, মৃত দুই জন সাধুর মধ্যে চা পানের পর ঘটনাস্থলেই মারা যান গুলাব সিং (৬০)। অপর সাধু শ্যামসুন্দরকে (৬১) হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকেও মৃত বলে ঘোষণা করেন।

যদিও রামবাবু নামের তৃতীয় সাধু এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। চা পানের পর আচমকা এই মৃত্যুর রহস্য উদঘাটনে একটি মামলা রুজু করে ঘটনার তদন্তে নেমেছে মথুরা পুলিশ।

এসএসপি গৌরব গ্রোভার আরও বলেন, “ফরেনসিক দলের আধিকারিকরা আশ্রমের যেখানে চা খাওয়ার পরে ওই দুই সাধু মারা গিয়েছিলেন, তার প্রমাণও সংগ্রহ করছে।”

এই বিষয়ে মথুরার জেলাশাসক রাম মিশ্র জানিয়েছেন, চা খাওয়ার পরই দুই সাধুর মৃত্যু হয়েছে। অপরজন হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার তদন্ত শুরু হয়েছে। যদিও এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি।

সপ্তম পর্বের দশভূজা লুভা নাহিদ চৌধুরী।