স্টাফ রিপোর্টার, মালদহ: সুজাপুর কাণ্ডে গ্রেফতার করা হল আরও দুই জনকে। শুক্রবার সুজাপুর থেকে ধৃত ঐ দুই জনকে গ্রেফতার করে পুলিশ। এদিকে পুলিশের ভাইরাল হওয়া সেই ভিডিওর তদন্তভার নিল সিআইডি। এদিন স্পেশাল সুপারিনটেনডেন্ট ডেভিড লেপচার নেতৃত্বে একটি তদন্তকারী দল মালদহে এসে পৌঁছয়। জানা গিয়েছে, পুলিশের বিরুদ্ধে ওঠা অভিযোগ গুলির তদন্ত করে দেখবেন এই সিআইডি কর্তারা।

পাশাপাশি বনধের দিন পুলিশের গাড়িতে ভাঙচুরের ঘটনার তদন্ত করবেন জেলা পুলিশের আধিকারিকেরা। এখনও পর্যন্ত এই ঘটনায় ৩৪ জনের বিরুদ্ধে শুয়োমোটো মামলা করেছে জেলা পুলিশ। সরকারি সম্পত্তি ধ্বংস, পুলিশের গাড়িতে ভাঙচুর আগুন, বিস্ফোরক মজুত রাখা সহ ১৬ টি ধারায় মামলা করা হয়েছে। ভিডিও ফুটেজ খতিয়ে দেখে আরও অভিযুক্তদের গ্রেফতার করা হবে বলে দাবি জেলা পুলিশ সুপারের।

এদিকে বাম ও কংগ্রেসের একটি প্রতিনিধি দল এদিন জেলা পুলিশ সুপারের সঙ্গে দেখা করেন। জেলা কংগ্রেস সভাপতি মুস্তাক আলমের অভিযোগ, বাম ও কংগ্রেস কর্মীদের মিথ্যে মামলায় ফাঁসানোর চেষ্টা করছে পুলিশ। এই বিষয়ে নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন তিনি। একই অভিযোগ করেছেন জেলা সিপিএম সম্পাদক অম্বর মিত্রও।

যদিও কংগ্রেসের এই অভিযোগকে আমল দিতে নারাজ জেলা তৃণমূল নেতৃত্ব। জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক কল্যাণ মৌলিক বলেন, সুজাপুরে বাম ও কংগ্রেস নেতৃত্বের গুন্ডামি হয়েছে। জেলা পুলিশ শক্ত হাতে ব্যবস্থা না নিলে আরও বড় কোনও ঘটনা ঘটতে পারত।

প্রসঙ্গত, গত বুধবার বনধের সমর্থনে সুজাপুরে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছিলেন বনধ সমর্থকরা। ঘটনাস্থলে এসে পৌঁছয় পুলিশ। অভিযোগ, এর পরই পুলিশের গাড়ি লক্ষ্য করে ইট ছুড়তে শুরু করেন বনধ সমর্থকরা। পালটা পুলিশ তাড়া করে অবরোধকারীদের। এরই মধ্যে জ্বলতে শুরু করে পুলিশের ২টি গাড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার গ্যাস ছোড়ে পুলিশ।

এমনকী শূন্যে গুলিও ছুড়তে হয় পুলিশকে। শুধু তাই নয়, অবরোধকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তিও হয়। পাশাপাশি সেদিন সাংবাদিক সম্নেলন করে সিপিএম নেতা মহম্মদ সেলিম দাবি করেছিলেন, পুলিশ নিজেই সেখানে গাড়ি ভাঙচুর করেছে। এই সংক্রান্ত একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ভাইরাল হওয়া সেই ভিডিও ফুটেজ দেখা গিয়েছে, পুলিশের পোশাক পরা এক ব্যক্তিই গাড়িতে আগুন ধরিয়েছেন। শুধু তাই নয়, এই ঘটনার পিছনে চক্রান্ত আছে বলে দাবি করে জেলা কংগ্রেস নেতৃত্ব। যা নিয়ে বুধবারের পর থেকেই সব রাজনৈতিক মহলে শুরু হয়ে যায় জোর চর্চা।

Proshno Onek II First Episode II Kolorob TV