নয়াদিল্লি: ভারতে বসেই পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর হয়ে চরবৃত্তির অভিযোগে পাকিস্তান দূতাবাসের দুই কর্মীকে ভারত ছাড়ার নির্দেশ দিল বিদেশমন্ত্রক। ধৃতরা ভারতে থেকে গোপনে নানা তথ্য সংগ্রহ করত। দিল্লিতে পাক হাই কমিশনের ভিসা বিভাগের ওই দুই কর্মীকে হাতেনাতে ধরে ফেলে দিল্লি পুলিশ।

চরবৃত্তির অভিযোগে ভারত থেকে তাড়িয়ে দেওয়া হল পাকিস্তানের হাই কমিশনের দুই আধিকারিককে। ২৪ ঘণ্টার মধ্যে দেশ ছাড়তে বলা হয়েছে তাঁদের। কূটনীতিক হিসেবে বিশেষ রক্ষাকবচের অপব্যবহার করে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইকে নানা গোপন তথ্য সরবরাহ করত ধৃতরা।

গোপনে সেই সব তথ্য সংগ্রহ করছিলেন তাঁরা। দিল্লি পুলিশ সম্প্রতি ওই দু’জনকে হাতেনাতে ধরে ফেলে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ওই দু’জনকেই ভারত ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বিদেশমন্ত্রক বিবৃতি জারি করে পাকিস্তান দূতাবাসের ওই দুই কর্মীকে ২৪ ঘণ্টার মধ্যে দেশ ছাড়ার নির্দেশ দিয়েছে। এদেশে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূতকেও কড়া বার্তা পাঠিয়েছে বিদেশমন্ত্রক। ভারতের তরফে সতর্ক করে দেওয়া হয়েছে পাক রাষ্ট্রদূতকে।

দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, পাকিস্তান দূতাবাসের ওই দুই আধিকারিক আবিদ হুসেন ও তাহির খান পাক হাই কমিশনের ভিসা বিভাগের কর্মী। জাল পরিচয়পত্র বানানোর সময় হাতেনতে তাঁদের ধরে ফেল দিল্লি পুলিশ।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা