ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: জমি দখলকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল বাঁকুড়ার রাইপুরের শ্যামসুন্দরপুর গ্রাম। এই ঘটনায় পেট্রোল বোমা ছোঁড়ার অভিযোগ উঠল বহিরাগত দুষ্কৃতীদের বিরুদ্ধে। আহত হয়েছেন দু’জন গ্রামবাসী৷

গ্রামবাসী সূত্রে জানা গিয়েছে, গ্রাম ষোলো আনার অধীনে শ্যামসুন্দরপুরে একটি শিবমন্দির রয়েছে। ওই শিবমন্দির সংলগ্ন জমি বেশ কিছুদিন ধরেই গ্রামের সিং পরিবার নিজেদের বলে দাবি করে দখল নেওয়ার চেষ্টা করে। গ্রামবাসীরা এই ঘটনার প্রতিবাদ করলে বিবাদ চরমে ওঠে। এর আগেও দু’পক্ষের মধ্যে এই বিষয়টিকে কেন্দ্র করে মারামারির ঘটনা ঘটেছে।

গ্রামবাসীদের দাবি, বৃহস্পতিবার রাতে এক দল বহিরাগত দুষ্কৃতী ওই জমি দখলের চেষ্টা করলে তারা বাধা দেন। তখন ওই দুষ্কৃতী দলটি বোমা, বন্দুক সহ গ্রামবাসীদের তাড়া করে ও পেট্রোল বোমা ছুঁড়তে থাকে। এই ঘটনায় গ্রামের দুই যুবক আহত হয়েছেন বলে তাদের দাবি। রাতেই আহতদের রাইপুর গ্রামীণ হাসপাতালে ভরতি করা হয়েছে।

দুষ্কৃতীদের হাতে নিজেকে আক্রান্ত দাবি করেন বুবাই নারায়ণ দে৷ রাইপুর গ্রামীণ হাসপাতালের বেডে বসে তিনি বলেন, গ্রাম ষোলো আনার জমি সিং পরিবার দীর্ঘদিন ধরেই নিজেদের দখলে নেওয়ার চেষ্টা করছিল। বৃহস্পতিবার রাতে ছ’জনের একটি দুষ্কৃতী দল গ্রামে এসে ওই জমি দখলের চেষ্টা করে। তারা এই ঘটনার প্রতিবাদ করলে গ্রামবাসীদের উপর পেট্রোল বোমা ছোঁড়ে বলে তিনি দাবি করেন।

এই ঘটনায় রাইপুরের শ্যামসুন্দরপুর গ্রাম জুড়ে তীব্র উত্তেজনা ছড়িয়েছে। গ্রামবাসীদের তরফে এই অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানানো হয়েছে।