স্টাফ রিপোর্টার, কলকাতা: টাকা হলেই ভারতীয় নাগরিক হওয়া যাচ্ছে। বিদেশীদের হাতে সহজেই পৌঁছে যাচ্ছে এদেশের জাল ভোটার কার্ড, আধার কার্ড ও প্যান কার্ড।

এমনই একটি চক্রের পর্দা ফাঁস করলো নিউটাউন থানার পুলিশ। গ্রেফতার করা হয়েছে দুইজনকে। আজ এদের আদালতে তোলা হবে৷

প্রতীকী ছবি

পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে নিউটাউনের শান্তিময় নগরে একটি দোকানে হানা দেয়। সেখান থেকে উদ্ধার হয় প্রচুর জাল কার্ড। উদ্ধার হওয়া কার্ডের মধ্যে রয়েছে জাল ভোটার কার্ড, আধার কার্ড ও প্যান কার্ড। এছাড়া বাজেয়াপ্ত করা হয়েছে ওই কার্ড তৈরির মেশিন, কম্পিউটার ও ডিফাইস।

কাদের কাদের কাছে এই জাল পরিচয় পত্র গিয়েছে তার খোঁজার চেষ্টা করবে৷ অনেক সময়ই পুলিশি তদন্তে দেখা যায় ভিন রাজ্যের বা বাংলাদেশী অপরাধীদের কাছে এই রাজ্যের জাল পরিচয় পত্র রয়েছে৷

আরও পড়ুন- টালা ব্রিজ থেকে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় ধৃত রবিউল ইসলাম

পুলিশ সূত্রে খবর, নিউটাউন স্বামীজী নগরের দুই যুবক শান্তিময় নগরে এক বছর আগে মোবাইলের দোকান করার নাম করে দোকান ভাড়া নেয় ।প্রথমে মোবাইল এর দোকান পরে জেরক্স এর ব্যবসা শুরু করেন। তারপর তার আড়ালে চলতে থাকে জাল কার্ড তৈরির ব্যবসা।

প্রতীকী ছবি

শনিবার পুলিশ হানা দিয়ে দুজনকে গ্রেফতার করে। তাদের নাম বিজয় বিশ্বাস ও অভিষেক গাইন। দুজনের বাড়ি স্বামীজী নগরে৷ আজ ধৃতদের বিধাননগর মহকুমা আদালতে তোলা হবে৷ পুলিশ তাদেরকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন করবে৷ নিজেদের হেফাজতে নিয়ে পুলিশ জানতে চাইবে এই চক্রের সঙ্গে আর কেউ জড়িত আছে কিনা?