স্টাফ রিপোর্টার, বর্ধমান: তারে মেলা কাপড় তুলতে গিয়ে বাজ পড়ে মৃত্যু হল দুই জওয়ানের। শুক্রবার বিকালে দোলের উত্সবে যখন গোটা দেশ মাতোয়ারা সেই সময় মর্মান্তিক এই ঘটনা ঘটেছে বুদবুদের নতুনপল্লীতে। মৃতদের নাম সোমনাথ গঙ্গোপাধ্যায় (২২) ও অপরজন পবন হিরালালজী রাঠি (৩৭)।

আরও পড়ুন- টিটাগড়ে ব্যবসায়ীর বাড়িতে দুষ্কৃতী তাণ্ডব, অভিযুক্ত বিজেপি

জানা গিয়েছে, সোমনাথের আগামী ২৬ মার্চ বায়ুসেনার কাজে যোগ দেওয়ার দিন ছিল। মৃত অপর ব্যক্তি পবন হীরালাল পানাগড় সেনাছাউনিতে ফায়ারম্যানের পদ কর্মরত ছিল। পবন হীরালাল সোমনাথদের বাড়ীতে ভাড়া ছিল। জানা গেছে, এদিন বিকাল ৩ টা নাগাদ আচমকা ঝড় বৃষ্টি শুরু হয়। সেই সময় বাড়ীর উঠোনে টাঙ্গানো তার থেকে জামা-কাপড় তুলছিল দু’জনই।

আরও পড়ুন- অর্জুনের হাত ধরে বিজেপিতে নাম লেখালেন নৈহাটির তৃণমূল কাউন্সিলর

আরও পড়ুন- রণযুদ্ধে নামতে প্রস্তুত বর্ধমান পূর্বের বিজেপি প্রার্থী, প্রচার শুরু শনিবার

কাপড় মেলার তারটি বাড়ীর একটি আম গাছ ও নারকেল গাছে বাঁধা ছিল। ওইসময় আচমকা বাজ পড়ে ওই নারকেল গাছে। বিকট শব্দে আগুন ধরে যায় গাছের গোড়ায়। তখনই বিদ্যুৎস্পষ্ট হয়ে দুজনই ছিটকে পড়ে। স্থানীয় প্রত্যক্ষদর্শী সুকুমার আঁকুড়ে জানান, ঘটনাস্থলের কাছেই তাঁরা হোলির রং খেলছিলেন। আচমকা বাজের আওয়াজ শুনতেই দেখতে পান দু’জনে ছিটকে পড়ল। চারদিক আলোয় ভরে যায়।

আরও পড়ুন- কাটমানির বদলে কোটি টাকার গাঁজা ছেড়েছে বিজেপি সরকার: সুবল ভৌমিক

এরপরই তাঁরা ছুটে যান। আশঙ্কাজনক অবস্থায় দুজনকে গলসীর পুরষা ব্লক স্বাস্থকেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। সেখান থেকে মৃতদেহ দুটি বর্ধমান মেডিকেল কলেজে পাঠানো হয় ময়নাতদন্তের জন্য। রংয়ের উৎসবে এরকম মর্মান্তিক ঘটনায় গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়ুন- হোলির রঙে জনসংযোগ, বারাকপুরে পথে বাম-বিজেপি-তৃণমূল প্রার্থী