স্টাফ রিপোর্টার, মালদহ: অবৈধ ভাবে এক বিএসএফ কর্মীর জমি দখলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল এলাকায়। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে, মালদহ জেলার ইংরেজবাজার থানার অন্তর্গত নিয়ামতপুর এলাকায়। গোটা ঘটনায় রীতিমত আতঙ্ক ছড়িয়েছে ওই বিএসএফ কর্মীর পরিবারের সদস্যদের মধ্যে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মালদহের ইংরেজবাজার থানার নিয়ামতপুরের বাসিন্দার দাউদ হোসেন। পেশায় বিএসএফ কর্মী। বর্তমানে ভারত পাকিস্তান সীমান্ত পাঞ্জাবের এলাকায় কর্মরত রয়েছেন তিনি। জানা গিয়েছে, তাদের পারিবারিক দশ কাঠা জমি রয়েছে। বাড়িতে তার বৃদ্ধ মা গালিনুর বেওয়া ও প্রতিবন্ধী ভাই ডালিম হোসেন থাকেন।

তাদের অভিযোগ, ওই এলাকার প্রভাবশালী প্রতিবেশী সাজিদ তাদের জমি দখল করতে চাইছে। গত মাসের ২৭ তারিখ সাজিদুল শেখ তাদের বাড়িতে চড়াও হয় ও জমি দখল করার চেষ্টা করে। সেই সময় বাড়িতে উপস্থিত তাঁর প্রতিবন্ধী ভাই বাধা দিতে এলে তাকে বেধড়ক মারধোর করা হয় ও জ্যান্ত পুঁতে দেওয়ার চেষ্টা করা হয় বলে অভিযোগ উঠেছে। এরপর তাঁদের চিৎকার-চেঁচামেচিতে গ্রামবাসীরা ছুটে এলে তাঁদের হস্তক্ষেপে কোনও রকম পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। সোমবারই আহতের পরিবারের পক্ষ থেকে ইংরেজবাজার থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়।

কিন্তু অভিযুক্ত ব্যক্তি পুলিশের ঘনিষ্ট হওয়ায়, পুলিশ তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ করেছেন ওই বিএস এফ কর্মী। এদিকে গোটা ঘটনায় রীতিমতো আতঙ্কিত ওই সেনা কর্মীর পরিবার।