ওয়াশিংটন: ভারতে আসছেন ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউস থেকে বেরিয়ে পড়লেন সস্ত্রীক। ইতিমধ্যেই এয়ার ফোর্স ওয়ানে রওনা হয়েছেন ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়া ট্রাম্প। ভারতেও তাঁকে অভ্যর্থনা জানাতে সব প্রস্তুতি তুঙ্গে।

বিমানে ওঠার আগে মার্কিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে ট্রাম্প বললেন, ‘আমি এই সফর নিয়ে খুবই উৎসাহী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমার খুব ভাল বন্ধু। ভারতীয়দের সঙ্গে দেখা করার জন আমি উৎসুক। লক্ষ লক্ষ মানুষ উপস্থিত থাকবেন।’

ট্রাম্প বলেন, মোদী তাঁকে বলেছেন যে ভারতে এটাই হবে সবথেকে বড় কোনও অনুষ্ঠান।

হোয়াইট হাউস থেকে বেরিয়ে তাঁরা অ্যান্ড্রুজ এয়ার ফোর্স বেসের দিকে রওনা হন। আর সেখান থেকেই এয়ার ফোর্স ওয়ানে পাড়ি দেন তাঁরা।

সোমবার সকালে আমেদাবাদে মোদীর সঙ্গে দেখা হবে ট্রাম্পের। একাধিক ইভেন্টে একসঙ্গে যাবেন তাঁরা।

আইটিসি মৌর্য হোটেলে থাকবেন তিনি। হোটেলের চাণক্য স্যুইটে স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে নিয়ে থাকবেন ডোনাল্ড ট্রাম্প। এই বিলাসবহুল হোটেলের সবচেয়ে সেরা ঘর চাণক্য স্যুইটে রাত্রিযাপন করবেন ট্রাম্প। যার ভাড়া রাতপ্রতি ৮ লক্ষ টাকা।

আগ্রায় তাজমহল দর্শন করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর পরিবার। যদিও সেই তাজ মহল দর্শনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সঙ্গী হবেন কিনা, তা এখনও সঠিকভাবে জানা যায়নি। প্রধানমন্ত্রী মোদীর যাবতীয় সফরসূচির সঙ্গে ওয়াকিবহাল আধিকারিকদের দাবি, তাজমহল দর্শনে ট্রাম্প পরিবারের সঙ্গে থাকবেন না প্রধানমন্ত্রী।