ওয়াশিংটন: প্রতিদ্বন্দ্বী জো বাইডেনকে ঘুরিয়ে মাদকাসক্ত আখ্যা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বাইডেনকে সরাসরি মাদক নেন এমন কথা না বললেও তার হাবভাব আচরণ সম্পর্কে মন্তব্য করতে গিয়ে ট্রাম্প তেমনই ইঙ্গিত দিয়েছেন। এক মার্কিন চ্যানেলে সাক্ষাৎকার দেওয়ার সময় ট্রাম্প মন্তব্য করেছেন, উনি নিশ্চয়ই কিছু একটা নেন নইলে বিতর্ক সভাগুলিতে ওনার এরকম পারফরম্যান্স দেখা যাচ্ছে কেন?

এই প্রসঙ্গে ট্রাম্পের বক্তব্য, কিছুদিন আগেও মঞ্চে থাকাকালীন বাইডেনের কথা ভীষণ ম্যাড়ম্যাড়ে শোনাতো। এই প্রসঙ্গে তিনি বাইডেনকে চূড়ান্ত অপদার্থ বলেও মন্তব্য করেন । যদিও ইদানীং বাইডেনের কথাবার্তা বক্তৃতায় বেশ উন্নতি হয়েছে বলে মনে হয়েছে ট্রাম্পের। আর সেটা কেমন করে হচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্পের অভিমত, কিছু একটা না নিলে ওর কথাবার্তা ভাবনা চিন্তায় এতটা পরিবর্তন আসতে পারে না। তিনি এখানে তার বক্তব্য শেষ করেননি উল্টে দাবি তুলেছেন আগামী ২৯ সেপ্টেম্বর তারা দুজন একসঙ্গে যে বিতর্ক সভায় মুখোমুখি হবেন সেই বিতর্ক সভা শুরুর আগে যেন বাইডেনের মাদক পরীক্ষা করানো হয়। অবশ্য এক্ষেত্রে ট্রাম্প জানিয়েছেন, তাঁর নিজের সেই পরীক্ষা হলেও কোনও আপত্তি নেই।

এদিকে ট্রাম্পের এহেন মন্তব্যে চুপ করে বসে নেই বাইডেন। তিনিও আবার ফ্লোরিডার রেডিও স্টেশনে দেওয়া এক সাক্ষাৎকারে পাল্টা জবাব দিয়েছেন। বাইডেনের বক্তব্য, এসব মূর্খের মত কথা, বিতর্ক সভাতেই তিনি এসবের উপযুক্ত জবাব দেবেন।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।