ফাইল ছবি

শ্রীনগর : এক সপ্তাহও কাটল না। তার আগেই ফের প্রাণ গেল এক ট্রাক ড্রাইভারের। একই দিনে পরপর দুবার হামলার ঘটনায় সতর্ক প্রশাসন।

জানা গিয়েছে, সোমবার ট্রাক ড্রাইভার যখন তাঁর ট্রাকে আপেল তুলছিলেন সেই সময়ই হামলা হয় তাঁর ওপরে। কাশ্মীরের অনন্তবাগে এই হামলার ঘটনা ঘটে। উল্লেখ্য, আগের সপ্তাহের ঘটনা মিলিয়ে এই নিয়ে চারবার আপেল ব্যবসায়ীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। সোপরে সোমবারই গ্রেনেড হামলার ঘটনা ঘটে। সেই ধাক্কা সামলে উঠতে না উঠতেই কয়েক ঘন্টার মধ্যে ট্রাক ড্রাইভারকে খুন করল জঙ্গিরা।

প্রসঙ্গত, ইউরোপীয়ান ইউনিয়ান থেকে ২৭ জনের একটি দল কাশ্মীর সফরে আসছেন আজ। তাঁর আগে এই হামলা চিন্তায় রাখল প্রশাসনকে। জানা গিয়েছে, ২৭ জনের দলটি মোদী ও অজিত ডোভালের সঙ্গে মিটিং সারেন।

উল্লেখ্য, এই ট্রাক ড্রাইভারকে খুনের মাত্র ঘন্টা খানেক আগেই কাশ্মীরের সোপোর শহরে গ্রেনেড হামলা চালায় সন্ত্রাসবাদীরা। শহরের ব্যস্ত বাসস্ট্যান্ডের কাছে এই হামলা হয়। এতে কমপক্ষে ২০ জন জখম হন। এর মধ্যে অন্তত ৬ জনের আঘাত গুরুতর।

উল্লেখ্য, কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর থেকেই উপত্যকাকে বারবার অশান্ত করতে চেয়েছে পাক মদতপুষ্ট জঙ্গিরা। বর্তমান পরিস্থিতিতে সরকার কাশ্মীরকে ধীরে ধীরে স্বাভাবিক করার উদ্দেশ্যে কিছু পদক্ষেপ নিয়েছে। কিন্তু বারবার কাশ্মীরে উত্তপ্ত পরিস্থিতি তৈরি করছে জঙ্গিরা। কখনও গ্রেনেড হামলা আবার কখনও ট্রাক ড্রাইভারদের খুন করে আতঙ্ক ছড়াচ্ছে জঙ্গিরা।