আগরতলা: সরকার পরিবর্তন হওয়ার মুখে। আগরতলায় দলীয় প্রতিবাদ সমাবেশ থেকে এমনই জানিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিরোধী নেতা মানিক সরকার। এর পরই বিক্ষিপ্ত সংঘর্ষের খবরে ফের সরগরম বিজেপি ও আইপিএফটি শাসিত রাজ্য ত্রিপুরা।

দক্ষিণ ত্রিপুরা জেলার সাব্রুম রাজনৈতিক সংঘর্ষেে উত্তাল। সূত্রের খবর, বাম ও বিজেপির সমর্থকদের মারামারিতে বেশকয়েকজন জখম। সরকারে থাকা দল বিজেপির অভিযোগ, বেধড়ক মারধর করছে বিরোধী সিপিআইএম। আর বামেদের দাবি, কোভিড পরিস্থিতিতে সরকারের ভূমিকার সমালোচনা করে প্রতিবাদ দিবস পালনের সময় হামলা করল বিজেপি।

সাব্রুম গত বিধানসভা নির্বাচনে টানা দু দশকের বাম সরকারের পতনের পর থেকেই রাজনৈতিক সংঘর্ষে রক্তাক্ত। এদিনের সংঘর্ষে জখমদের অনেকেই গুরুতর বলে জানা গিয়েছে। বিজেপি ও বাম শিবির পরস্পরের বিরুদ্ধে প্রথমে হামলা চালানোর অভিযোগ করেছে।

বাম শিবিরের দাবি, রাজ্য জুড়েই প্রতিবাদ চলছে। পূর্বঘোষিত কর্মসূচী অনুসারে বুধবার আগরতলায় কোভিড পরিস্থিতিতে সরকারের গাফিলতি তুলে ধরে প্রতিবাদ সমাবেশ করে সিপিআইএম।

আগরতলায় মানিক সরকারের স্পষ্ট হুঁশিয়ারি, রাজ্যে সরকার পরিবর্তন হওয়ার মুখে। তিনি জানান, কোনও অবস্থায় পুলিশের সঙ্গে দুর্ব্যবহার করা চলবে না। কারণ, তারা সরকারের নির্দেশে কাজ করেন।

মানিকবাবু বলেন, করোনা সংক্রমণের মাঝে সরকার গরিবদের জন্য কঠিন পরিস্থিতি তৈরি করছে। সমাবেশ শেষে তাঁকে এবং অন্যান্য বাম নেতৃত্ব কে প্রতীকী গ্রেফতার করা হয়। কিন্তু বাম সমর্থকদের প্রবল চাপের মুখে অল্প কিছু পরেই মানিকবাবুকে ছেড়ে দেওয়া হয়।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।