স্টাফ রিপোর্টার, মালদহ: ইংলিশবাজার শহরের বেহাল নিকাশি ব্যবস্থার সমস্যা সমাধানে জেলা শাসক ও চেয়ারম্যানকে মুখোমুখি বসিয়ে বৈঠক করলেন জেলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মৌসম নুর। বুধবার বৈঠকে ড্রেনের সমস্যা নিয়ে কেন্দ্রের অসহযোগিতাকে দায়ী করেছেন, ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান নীহার রঞ্জন ঘোষ। পাল্টা জেলা তৃণমূল নেত্রীর এই বৈঠককে কটাক্ষ করেছে জেলা বিজেপি নেতৃত্ব।

ইংলিশবাজার পুরসভার ২৩ ও ২৬নম্বর ওয়ার্ডে সারাবছরই বেহাল নিকাশী ব্যবস্থা৷ ফলে দ্রুত ছড়াচ্ছে ডেঙ্গু, ম্যালেরিয়ার মত মশাবাহিত রোগ। একইসঙ্গে বাড়ির বাইরে জল জমে থাকায় বের হতে পারছেন না বাসিন্দারা। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এই বিষয়ে একাধিকবার কাউন্সিলরদের জানালেও কোনও কাজ হয়নি। শেষ পর্যন্ত তারা তৃণমূলের জেলা সভানেত্রী তথা প্রাক্তন কংগ্রেস সাংসদ মৌসম নুরের দ্বারস্থ হন।

এদিন বৈঠকের পর চেয়ারম্যান নীহার রঞ্জন ঘোষ বলেন, “ড্রেনের আউটলেট বের করতে হবে রেলের জায়গা দিয়ে। কিন্তু, সেক্ষেত্রে কেন্দ্রের ও সহযোগিতা পাচ্ছি না আমরা। তিনি আরও বলেন, মমতা বন্দোপাধ্যায়ের সমস্ত ক্ষেত্রের উন্নয়নকে স্তব্ধ করার চেষ্টা করছে কেন্দ্র।”

জেলা সভানেত্রী মৌসম বেনজির নূর বলেন, “নিকাশী নিয়ে দুটি ওয়ার্ডে সমস্যা নিয়ে এলাকার মানুষ আমার কাছে এসেছিল। তাই নিয়ে বৈঠক করা হয়েছে। আমরা প্রয়োজনে প্রতিটি ওয়ার্ডে ঘুরে সমস্যা সমাধানের চেষ্টা করছি।”

জেলা শাসক রাজর্ষী মিত্র বলেন, “দুটি ওয়ার্ডের সমস্যা সমাধানে রেল ও পুরসভা উদ্যোগী রয়েছে। আমরা সরোজমিনে ঘটনার তদন্ত করে সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।”

অন্যদিকে জেলা বিজেপির সহ সভাপতি অজয় গঙ্গোপাধ্যায় বলেন, “এই চেয়ারম্যান কাজ করতে পারছে না। সেই কারনে নাগরিক পরিষেবা ব্যাহত হচ্ছে। নাগরিক পরিষেবা দিতে না পেরে অযথা কেন্দ্রের ওপরে দোষ চাপাচ্ছে তৃণমূল।”