ফাইল ছবি

কলকাতা: রাজ্যে তৃণমূল-সিপিএমের নয়া রাজনৈতিক সমীকরণে জল ঢেলে গৌতম দেবকে সরাসরি প্রত্যাখ্যান করলেন তৃণমূল সাংসদ মুকুল রায়৷ বিজেপিকে ঠেকাতে কখনই সিপিএমের হাত ধরবে না তৃণমূল৷ মমতা বন্দ্যোপাধ্যায় সিপিএম বিরোধী আন্দোলনের ‘আপসহীন নেত্রী’৷ সিপিএম নেতা গৌতম দেবের সাম্প্রতিক জোট মন্তব্য নিয়ে সোমবার মালদহে এভাবেই কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ মুকুল রায়

বিজেপিকে রুখতে তৃণমূলের হাত ধরতে তৈরি বামেরা। গত শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে কোনও রাখঢাক না-করেই একথা বললেন সিপিএম নেতা গৌতম দেব। তাঁর দাবি, ‘বিজেপি বড় বিপদ‍’। গৌতমবাবু বলেন, ‘‘মমতা ‌যদি সবাইকে ডাকে তাহলে সমস্যা কোথায়? আলোচনা করে সিদ্ধান্তে আসা‌ ‌যেতেই পারে। সমস্যা কোথায়। এটা ঠিক ওদের হাতে আমাদের কর্মীরা মার খাচ্ছে। কিন্তু বিজেপি বড় বিপদ। কংগ্রেসের হাত ধরা গেলে কংগ্রেস ভেঙে তৈরি হওয়া দলের হাত ধরা ‌যাবে না কেন?’‍’ বিজেপি ‌যেন নির্বাচনে এরাজ্য থেকে একটি আসনও না পায় তা নিশ্চিত করতে হবে বলেও মন্তব্য করেন গৌতম দেব।

রায়গঞ্জে নির্বাচনী প্রচারে যাওয়ার পথে এদিন দুপুরে মালদহের মহানন্দা ভবনে দলের নবগঠিত জেলা কমিটির সঙ্গে বৈঠক করেন মুকুল রায়। কয়েক আগে খোদ মমতা বন্দ্যোপাধ্যায় মালদহ সফরে এসে তৃণমূলের নতুন জেলা কমিটি গড়ে দেন। এদিনই ছিল নতুন কমিটির প্রথম বৈঠক। আগামী পঞ্চায়েত নির্বাচনে মালদহ জেলা পরিষদ দখল করায় তৃণমূলের লক্ষ্য বলে আজ দলের নেতাদের বার্তা দেন মুকুলবাবু। রাজ্যে আগামী পুর নির্বাচনে তৃণমূল সাতটি পুরসভাতেই ভাল ফল করবে বলে এদিন আশা প্রকাশ করেন তিনি।