স্টাফ রিপোর্টার, কলকাতা: বৃহস্পতিবার সল্টলেক সিজিও কমপ্লেক্সের ইডি দফতরে এলেন অভিনেত্রী শ্রেয়া পান্ডে৷ তিনি রাজ্যের ক্রেতাসুরক্ষা মন্ত্রী সাধন পান্ডের মেয়ে৷ তাঁকে জেরা করছে এনফোর্সমেন্ট ডিরেক্টর (ইডি) র তদন্তকারী আধিকারিকরা৷ প্রয়োজনে তার বয়ানও রেকর্ড করা হবে বলে ইডি সূত্রে খবর৷

এর আগে নারদ-কাণ্ডে অর্থ তছরুপের মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরের (ইডি) ডাকে নিজে সশরীরে হাজির না হয়ে পাঠিয়েছিলেন নিজের হিসেব রক্ষককে৷ ইডির চাপে এবার শ্রেয়া পান্ডে নিজেই হাজির হলেন ইডি দফতরে৷

এর আগেই রোজভ্যালি কাণ্ডে নাম জড়িয়েছিল মন্ত্রী কন্যা শ্রেয়া পান্ডের। এবার নারদ কাণ্ডে নাম জড়াল তৃণমূলের মন্ত্রী সাধন কন্যার।

সূত্রের খবর, সম্প্রতি প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় ও তার স্ত্রী রত্না চট্টোপাধ্যায় ও প্রাক্তন মেয়র এর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় কে জিজ্ঞাসাবাদ করে ইডির তদন্তকারী আধিকারিকরা। সেখানেই নাম উঠে আসে শ্রেয়া পান্ডের।

ইডি সূত্রে খবর, মন্ত্রী কন্যা ও অভিনেত্রী শ্রেয়া পান্ডেকে ইডি জিজ্ঞাসাবাদ করে একাধিক প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করছে। নারদ কাণ্ড প্রকাশ্যে আসার পর ওই কান্ডে তৎকালীন কলকাতা পুরসভার মেয়র শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ উঠে। সেই টাকা কোথায় কোথায় গিয়েছে তার হদিস পেতে চায় ইডি। শোভন চট্টোপাধ্যায়ের কাছ থেকে সেই টাকার কোনও অংশ শ্রেয়া পান্ডের সংস্থায় গিয়েছিল কিনা? শ্রেয়া পান্ডের সংস্থা যদি নিয়ে থাকে তা কেন নিয়েছে? তার উত্তর জানতে চাইবে তদন্তকারী আধিকারিকরা।