ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, নন্দকুমার: তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে পূর্ব মেদিনীপুর জেলার নন্দকুমারে বিজেপি ও সিপিএম থেকে তৃণমূলে যোগদান করল শতাধিক নেতা কর্মী। মঙ্গলবার দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে নন্দকুমার পঞ্চায়েত সমিতির কল্যাণপুর গ্রামপঞ্চায়েত এলাকায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সেই অনুষ্ঠান মঞ্চে স্থানীয় বিজেপি নেতা লক্ষ্মীকান্ত ভুঁইয়া ও সিপিএমের সুখদেব সিংয়ের নেতৃত্বে প্রায় শতাধিক কর্মী তৃণমূলে যোগদান করেন। তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন বিধায়ক সুকুমার দে ও নন্দকুমার পঞ্চায়েত সমিতির সভাপতি দীননাথ দাস।

আরও পড়ুন : প্রতিষ্ঠা দিবসেই তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ, উত্তপ্ত মালদহ

বিধায়ক সুকুমার দে বলেন, ‘রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যের উন্নয়ন কর্মযজ্ঞে অনেকে সামিল হতে চায়। কল্যানপুর গ্রামপঞ্চায়েত এলাকার অনেক বিরোধী নেতা কর্মী যোগদানের জন্য আবেদন জানিয়েছিল। দলের অনুমতিক্রমে দলের প্রতিষ্ঠা দিবসে তাদের দলীয় পতাকা হাতে দিয়ে দলে যুক্ত করা হয়। এদের মধ্যে অনেকেই পঞ্চায়েত নির্বাচনে বিরোধী দলের প্রার্থী হয়েছিলেন।’

তিনি আরও বলেন ‘পঞ্চায়েত নির্বাচনের পর এলাকায় উন্নয়নের কাজ দেখে আগামী লোকসভা নির্বাচনে দলীয় প্রার্থীকে বিপুল ভোটে জয়ী করিয়ে সংসদে পাঠানোর জন্য ধাপে ধাপে বিরোধীরা তৃণমূলে যোগদান করছেন।’

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।