ইসলামাবাদ: ইমরান খান পুরো বিশ্বের কাছে বিখ্যাত দেশের বিশ্বকাপ জয়ী অধিনায়ক হিসেবে। পরবর্তীকালে দেশের প্রধানমন্ত্রী গুরু দায়িত্ব পালন করছেন। তবে তার মাঝে বেফাঁস মন্তব্য করার জন্য তিনি পড়লেন নেটিজেনদের নজরে। নিজের করা এক মন্তব্যের জন্য সোশ্যাল মিডিয়া ভরে উঠেছে হাসির খোরাকে।

একটি অনুষ্ঠানে গিয়ে পাক প্রধানমন্ত্রী মন্তব্য করেন গাছ রাতে আমাদের অক্সিজেন দেয়। পাক সাংবাদিক নাইলা ইনায়াতের সঙ্গে তাঁর কথোপকথনের পনেরো সেকেন্ডের একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে আপলোড করেন প্রধানমন্ত্রী ইমরান খান। আর তারপরেই তা ভাইরাল হয়ে যায়। যার পর থেকে ক্রমাগত কটাক্ষের মুখে পড়েছেন তিনি।

এই ভিডিওতে দেখা গিয়েছে তিনি বলছেন” বিগত দশ বছরের মধ্যে ৭০ শতাংশ সবুজ শেষ হয়ে গিয়েছে। যার ফল আমাদের ভুগতেই হবে। কেননা গাছ বাতাস পরিষ্কার রাখে এবং রাতে অক্সিজেন দেয়। এছাড়া কার্বন ডাই অক্সাইড গ্রহণ করে।” আর তারপরে টুইটারে শুরু হয়ে গিয়েছে মিমের বন্যা।

অনেকে ক্লাস ৭ এর বিজ্ঞানের বই এর ছবি তুলে পোস্ট করে দেখে নিতে বলেছেন। এছাড়াও অনেকে জানিয়েছেন তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হয়েছেন তবে ক্লাস ৭ মাদ্রাসা তে পড়েছেন তাই সাধারণ জীবন বিজ্ঞানটুকুও জানেন না। অনেকে আবার কটাক্ষ করে বলেছেন তার এই মন্তব্যর জন্য নোবেল দেওয়া হোক। অর্থাৎ পাক প্রধানমন্ত্রীর করা মন্তব্য যে সোশ্যাল মিডিয়াতে যথেষ্ট জনপ্রিয় হয়েছে তা বলাই যায়।